শুক্রবার সিঙ্গুরের সন্তোষী মায়ের মন্দিরে পুজো দিতে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।পুজো দেওয়ার পর এলাকার শিশুদের নিজে হাতে খাবার পরিবেশন করেন মমতা বন্দ্যোপাধ্যায়।উপহারও তুলে দেন তাদের হাতে।সেখান থেকেই কামারকুণ্ডু উড়ালপুলের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী।

 

সিঙ্গুর থেকে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন সিঙ্গুরে কৃষি এবং শিল্প একইসঙ্গে এগোচ্ছে।তিনি জানান অ্যাগ্রো ইন্ডাস্ট্রি,কোচ ফ্যাক্টরি সহ আরও অন্যান্য ইন্ডাস্ট্রি হচ্ছে। উত্তরপাড়ায় হিন্দুস্তান মোটরস এর কারখানার কথাও বলেন তিনি। তিনি নিজে কোচ ফ্যাক্টরি উদ্বোধন করতে আসবেন বলেও জানিয়েছেন।

 

এছাড়াও তিনি আরও জানান, ডানকুনিতে ফ্রেট করিডোরের জন্য বাজেট প্রপোজাল তিনি তৈরি করে দিয়েছিলেন বলেও জানিয়েছেন। তিনি বলেন ডানকুনি থেকে বর্ধমান হয়ে ইন্ডাস্ট্রি চলবে এবং ডেডিকেটেড রেল লাইন হবে বলেও জানান তিনি। আগামিদিনে সিঙ্গুরের মাটিতে কোটি টাকার ইন্ডাস্ট্রি চলবে বলেও জানিয়েছেন তিনি। শিল্প এবং কৃষি একসঙ্গে এগিয়ে চলবে বলেও জানিয়েছেন তিনি।

 

প্রসঙ্গত, মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) রেলমন্ত্রী থাকাকালীন উদ্যোগ নিয়েছিলেন এই ফ্লাইওভারের। তারপর তিনি হয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। তারপর বারবার তিনি রেলমন্ত্রককে চিঠি দিয়েছিলেন। বলেছিলেন, দ্রুত ফ্লাইওভার গড়ে তোলার কাজ সম্পন্ন করতে। উল্লেখ্য, কেন্দ্রের বিরুদ্ধে ছিল গড়িমসির অভিযোগ। এই অভিযোগ তুলেই কেন্দ্র ও রেলমন্ত্রকের বিরুদ্ধে প্রতিবাদ আন্দোলন করেছিলেন বিধায়ক তথা রাজ্যের শ্রমমন্ত্রী বেচারাম মান্না। তিনি পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতরের প্রতিমন্ত্রীও। সেই আন্দোলনে যোগ দিয়েছিলেন জেলার বহু মানুষ। অবশেষে জনসাধারণের জন্য উদ্বোধন হল সেই বহু কাঙ্খিত ফ্লাইওভারের। উদ্বোধন হল মুখ্যমন্ত্রীর হাতেই।

 

আরো পড়ুন:Abhishek Banerjee:অবশেষে হাইকোর্টের নির্দেশে দুবাইয়ে চিকিৎসা করার ছাড়পত্র পেলেন অভিষেক