বাংলাদেশের ঢাকা থেকে ভারতের নিউ জলপাইগুড়ির মধ্যে বাণিজ্যিক ভাবে যাত্রা শুরু করলো মিতালী এক্সপ্রেস(Mitali Express) ট্রেন। এর উদ্বোধনী অনুষ্ঠান হয় দিল্লিতে। অনুষ্ঠানে বাংলাদেশের রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এবং ভারতের রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব উপস্থিত ছিলেন।

জানা যাচ্ছে দিল্লি থেকে দুই দেশের রেলমন্ত্রী ভার্চুয়াল ফ্ল্যাগ অফ করেন। সকাল সাড়ে ৯টার পরে ছাড়ে মিতালী এক্সপ্রেস(Mitali Express)। ট্রেনটি ভারতের নিউ জলপাইগুড়ি থেকে বাংলাদেশের ঢাকা ক্যান্টনমেন্ট এর মধ্যে চলাচল করবে। যাত্রাপথের ট্রেনটি ভারতের হলদিবাড়ি- বাংলাদেশের চিলাহাটি রুট দিয়ে যাতায়াত করবে। সূত্রের খবর এই পথ অতিক্রম করতে সময় লাগবে প্রায় ১০ ঘন্টা।

নিউ জলপাইগুড়ি থেকে ঢাকার উদ্দেশ্যে মিতালী এক্সপ্রেস(Mitali Express) ছাড়বে সকাল ১১ টা ৪৫ মিনিটে। ট্রেন ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন এ গিয়ে পৌঁছবে রাত সাড়ে ১০ টায়। ঢাকা ক্যান্টনমেন্ট থেকে ট্রেনটি ছাড়বে রাত ৯ টা ৫৯ মিনিটে এবং নিউ জলপাইগুড়িতে পৌঁছাবে সকাল ৭ টা ১৫ মিনিটে। রেল কর্তৃপক্ষ সূত্রে জানা যাচ্ছে ট্রেনটি সপ্তাহে দুদিন চলাচল করবে। ভারত থেকে রবিবার ও বুধবার এবং বাংলাদেশ থেকে সোমবার ও বৃহস্পতিবার ট্রেন চলাচল করবে।