শনিবার বিকেলে সাঁতরাগাছি ব্রিজের(Santragachi Bridge) ওপর চলন্ত এক সরকারি বাসের ইঞ্জিনে হঠাৎই আগুন লেগে যায়। দ্রুত আগুন ছড়িয়ে পড়ায় আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। আতঙ্কিত হয়ে বাস থেকে তাড়াহুড়ো করে নামতে গিয়ে দুজন যাত্রী আহত হন। আহতদের হাওড়া জেলা হাসপাতালে নিয়ে গিয়ে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়।

সরকারি বাসের জ্বলন্ত ইঞ্জিন থেকে যাতে বাসটিতে আগুন না ছড়িয়ে পড়ে তার জন্য ট্রাফিক গার্ডের পুলিশকর্মীরা তৎপর হন। তারপরেই দশ মিনিটের মধ্যে তারা আগুন নিভিয়ে ফেলেন। পুলিশ সূত্রে জানা যাচ্ছে আমতা-ধর্মতলা রুটের সরকারি বাসটি কোনা এক্সপ্রেসওয়ে হয়ে ধর্মতলার দিকে যাচ্ছিল। সেই সময় সাঁতরাগাছি ব্রিজে(Santragachi Bridge) উঠতেই বাসটির ইঞ্জিনে গোলযোগ দেখা দেয়। ইঞ্জিন থেকে ধোঁয়া বের হতে থাকে এবং আগুনের স্ফুলিঙ্গ লক্ষ্য করা যায়। ঘটনাটি ঘটেছে শনিবার বিকেল পৌনে পাঁচটা নাগাদ।

ইঞ্জিন থেকে আগুনের স্ফুলিঙ্গ বার হতেই বাসটিকে ব্রিজের উপর দাঁড় করিয়ে চালক ও কন্ডাক্টর শীঘ্রই যাত্রীদের নামিয়ে দেন। বাস থেকে ধোঁয়া বের হতে দেখে কোনা ট্রাফিক গার্ডের পুলিশকর্মীরা ছুটে আসেন। পুলিশকর্মীরা নিজেরা জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা করার পাশাপাশি দমকলে খবর দেন।

তবেই দমকলের দুটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছানোর আগেই পুলিশরা আগুন নিভিয়ে ফেলে। তারপরে বাসটিকে ক্রেন দিয়ে সরিয়ে নিয়ে যাওয়া হয়। এই ঘটনার ফলে কোনা এক্সপ্রেসওয়ে ও সাঁতরাগাছি ব্রিজে(Santragachi Bridge) যানজট তৈরি হয়। তবে দ্রুত যান চলাচল আবার স্বাভাবিক হয়ে যায়।