কর্মবিরতি পুরোপুরিভাবে প্রত্যাহারের ঘোষণা করলেন জুনিয়র চিকিৎসকরা (Junior Doctors)। সেই সঙ্গে দাবি পূরণের জন্য শুক্রবার ২৪ ঘণ্টার ডেডলাইন বেঁধে দেয় রাজ্য সরকারকে। হুঁশিয়ারির সুরে জানান, ২৪ ঘণ্টার মধ্যে সরকার দাবি না মানলে তাঁরা আমরণ অনশন শুরু করবেন।

৪২ দিন ধরে কর্মবিরতি করেছিলেন জুনিয়র চিকিৎসকরা । এরপর আংশিক কর্মবিরতি তুলে নিয়ে জরুরি পরিষেবার কাজে যুক্ত হয়েছিলেন তাঁরা । তবে এই জরুরি পরিষেবা দেওয়াকালীন সাগর দত্ত মেডিক্যাল কলেজ, ক্যালকাটা ন্যাশনাল মেডিক্যাল কলেজ-সহ বিভিন্ন জায়গায় চিকিৎসক নিগ্রহের খবর উঠে আসে । সেই ঘটনাকে সামনে রেখেই নিরাপত্তার প্রশ্ন তুলে আবার ১অক্টোবর থেকে কর্মবিরতিতে গিয়েছিলেন তাঁরা ।

অন্যদিকে, সুপ্রিম কোর্ট সকল জুনিয়র চিকিৎসকদের পূর্ণ কর্মবিরতি তুলে নেওয়ার কথা বলেছিলেন । সিনিয়র চিকিৎসকদের তরফেও জুনিয়রদের কাজে যোগ দেওয়ার কথা বলা হচ্ছিল । পুজো এবং রোগীর স্বার্থকে বিবেচনা করে কাজে যোগ দিয়েছেন জুনিয়র চিকিৎসকরা । যদিও কর্মবিরোধী-ধর্মঘট শেষ করার ঘোষণা করে জুনিয়র চিকিৎসকরা জানিয়েছেন, দাবি মেনে নিতে সরকারকে ২৪ ঘণ্টা সময় দেওয়া হয়েছে । দাবি মানা না-হলে তাঁরা অনশনে যাবেন ।

আরো পড়ুন: Arjun Singh: অর্জুনের বাড়ির সামনে বোমাবাজি!

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *