শাড়ি বিতর্কের পরে এ বার ‘লাইন’ শব্দের আক্ষরিক অর্থ নিয়ে কথা বললেন স্বস্তিকা মুখোপাধ্যায়। সম্প্রতি নিজের ফেসবুক প্রোফাইলে ‘লাইন’ শব্দের ব্যবহারিক প্রয়োগ নিয়ে লিখেছেন, “লাইন শব্দটার কি কোনও কপিরাইট হয়ে গিয়েছে? মুখ দিয়ে বেরোলেই লোকে বিচারপ্রবণ হয়ে ধেয়ে আসছে।”

অভিনেত্রী আরও লিখেছেন, “ধরুন বললাম, তারাগুলো বেশ লাইন দিয়ে তাকিয়ে আছে বা তাল গাছের লাইন, তাতেও আমার গুষ্টির পিন্ডি এক করে রেখে দিচ্ছে।”

আকছার শোনা যায়, ‘ফিল্ম লাইনে নেমেছে’। এই প্রসঙ্গে স্বস্তিকা বলেছেন, “আমি তো ফিল্ম লাইনের। আর ফিল্ম লাইনে সবাই ‘নামে’। কাউকে কোনও দিন বলতে শুনেছেন যে ওমুক বা তমুক ফিল্ম লাইনে উঠেছে? আমার তো দু’দশক হয়ে গেল এই লাইনে। আর উঠতেও চাই না। নেমেই ঠিক আছি।”

কয়েকদিন আগে শাড়ির আঁচল নিয়ে মমতাশঙ্করের বক্তব্যের বিরোধীতা করেন। মমতাশঙ্করের মতে, নতুন প্রজন্মের মহিলারা শাড়ির আঁচল নামিয়ে পরেন। তাঁদের ল্যাম্পপোস্টের নীচে দাঁড়ানো মহিলা বলে কটাক্ষ করেন অভিনেত্রী। সেই প্রসঙ্গের তীব্র প্রতিবাদ করেছেন অভিনেত্রী।

সেই প্রসঙ্গ তুলে স্বস্তিকা লিখেছেন, “কিন্তু লাইন শব্দটার কেবল একটাই অর্থ হতে পারে বা একটাই প্রসঙ্গে ব্যবহার করা যাবে— শুধু বুকের খাঁজ বা শাড়ির আঁচলে পুরো বিষয়টা সীমাবদ্ধ হয়ে গেলে খুব অসুবিধে হবে। তেড়ে আসার আগে পুরোটা পড়ে নেবেন, এই আর কী।”

আরো পড়ুন: Weather Update: ভয়ঙ্কর গরমে পুড়তে চলেছে রাজ্য!

Image source-Google

By Torsha

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *