নজর কাড়া থিমে সেজে উঠেছে জামালপাড়া শান্তি সংঘর শ্যামা পুজোর মণ্ডপ।কেদারনাথের আদলে তৈরি হয়েছে মণ্ডপ।বর্তমানে আলোর রোশনাই মাতোয়ারা গোটা রাজ্যবাসী।আলোর সজ্জায় সেজে উঠেছে সব জেলায়।তেমনি রাজারহাট বিষ্ণুপুর ২ নম্বর পঞ্চায়েতের অন্তর্গত জামালপাড়া শান্তি সংঘর শ্যামা পুজোর মণ্ডপও আলোর সজ্জায় সেজে উঠেছে।

প্রসঙ্গত,জামালপাড়া শান্তি সংঘর শ্যামা পুজো এবছর ৩৮ তম বর্ষে পদার্পণ করেছে। প্রতিবছর তাদের পুজোয় থাকে একাধিক চমক।এবছর কেদারনাথের আদলে সেজে উঠেছে তাদের মণ্ডপ।একইসঙ্গে চলছে একের পর এক সামাজিক কর্মসূচি।

 

জানা গিয়েছে,পুজো কমিটির সেক্রেটারি নির্মলেন্দু মণ্ডল,সহ সম্পাদক অশোক নস্কর,সভাপতি প্রসেনজিৎ নস্কর,ক্লাব সম্পাদক শান্তনু নস্করের উদ্যোগে এই পুজোকে কেন্দ্র করে প্রায় ২ হাজার মানুষের জন্য ভোগ বিতরনের আয়োজন করা হয়েছে।এরসাথে এই অনুষ্ঠানের মাধ্যমে চলছে কয়েকশো মানুষকে শারি এবং কম্বল বিতরণ কর্মসূচী।এছাড়াও দুঃস্থ ছেলেমেয়েদের বই,খাতা এবং অবিবাহিত মেয়েদের বিয়ের জন্য অর্থ দিয়ে সাহায্য করার কর্মসূচীও চলছে।পাশাপাশি এই মণ্ডপকে আরো আকর্ষণীয় করে তুলতে নাচ,গান,বাউল সঙ্গীতের আয়োজন করা হয়েছে।

সন্ধ্যে থেকে এই পুজো মন্ডপ দেখতে আট থেকে আশি সকলে ভিড় জমাচ্ছে পুজো মণ্ডপের সামনে।দূর দূরান্ত থেকেও ছুটে আসছে বহু মানুষরা।অর্থাৎ বলাবাহুল্য কেদারনাথ দর্শনের যে ইচ্ছা সকল মানুষের মধ্যে থাকে।সেই একটুকরো কেদারনাথ আলোর রোশনাই ফুটে উঠেছে জামালপাড়া শান্তি সংঘর শ্যামা পুজোর মণ্ডপে।