ডিএ-র দাবি মেনে নেয়নি রাজ্য সরকার!আর তাই ইঞ্জিনিয়ারিং পড়ুয়াদের ভবিষ্যৎ নিয়ে ‘ছিনিমিনি’ খেলছেন অধ্যাপকরা!অচলাবস্থা কোলাঘাট ইঞ্জিনিয়ারিং কলেজের!ক্ষুব্ধ পড়ুয়া-সহ অভিভাবকরাও।

৩০ শতাংশ হারে মহার্ঘ ভাতা এবং একাধিক দাবিতে গত ২২শে সেপ্টেম্বর থেকে ক্লাস নেওয়া বন্ধ রেখেছেন কোলাঘাট ইঞ্জিনিয়ারিং কলেজের অধ্যাপকদের একাংশ। কলেজ চত্বরে লাগাতার অবস্থান বিক্ষোভ করছেন তারা। অভিযোগ, ছাত্র-ছাত্রীরা কলেজে গেলেও তাদের বাড়ি ফিরে যেতে বলছেন অধ্যাপকরা স্বয়ং। এমনকি, কলেজ কর্তৃপক্ষেরও কোনও আবেদনে তারা কর্ণপাত করেননি বলেও অভিযোগ উঠেছে।

জানা গিয়েছে, পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাট ইঞ্জিনিয়ারিং কলেজটি ‘বিদ্যাসাগর সোসাইটি ফর ইন্টিগ্রেটেড লার্নিং’ দ্বারা পরিচালিত। এই কলেজের ছাত্র-ছাত্রীদের সংখ্যা ১৩০০-রও বেশি এবং কলেজ ফি-ও মোটা অঙ্কের। অধ্যাপকরা গত এক মাস ধরে ক্লাস না করানোয় স্বভাবতই ক্ষোভ ছড়িয়েছে ছাত্রছাত্রী এবং অভিভাবদের মধ্যে। ভারপ্রাপ্ত ডিরেক্টর জানিয়েছেন, জট কাটাতে কলেজের চেয়ারম্যান তথা রাজ্যের বিদ্যুত্ মন্ত্রী অরূপ বিশ্বাসের দ্বারস্থ হয়েছেন তিনি।

তাদের দাবি পূরণ না হওয়ায় ২২শে সেপ্টেম্বর তথা পুজোর ১৫ দিন আগে থেকে পাঠদান বন্ধ করে দেন অধ্যাপকরা। এমনকি, যে কয়েক জন শিক্ষক ক্লাস নিচ্ছিলেন, তাদেরও ক্লাস বন্ধ করে দিতে বাধ্য করা হয় বলে অভিযোগ এবং পুজোর পরও সেই অচলাবস্থা জারি রয়েছে কলেজে। কবে সব স্বাভাবিক হবে, এখন সে দিকেই তাকিয়ে পড়ুয়ারা-সহ অভিভাবকরা।

 

 

 

আরো দেখুন:‘বুড়িমার চকলেট বোম’ ছাড়া কালীপূজা অসম্পূর্ণ!জানেন, ‘বুড়িমার চকলেট বোম’-এর ‘বুড়িমা’ আসলে কে?