দু’দিন আগেই নির্মিত হয়েছে পিচের রাস্তা, যা কিনা দূর থেকে দেখলে মনে হবে ঝা চকচকে। কিন্তু না, একটু কাছে গিয়ে দাড়িয়ে দেখলেই চক্ষু চড়কগাছ হবে আপনার। দু’দিনের মধ্যেই রাস্তার বুক চিরে গজিয়েছে সবুজ ঘাস! রাস্তায় হাত দিলেই খুবলে বেরিয়ে আসছে মাটি। এ ঘটনা মালদার চাঁচল-২ নং ব্লকের ভাকরি গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ হারোহাজরা গ্রামের।

সেখানে বহুদিন রাস্তা বেহাল থাকায়, অবশেষে রাস্তা তৈরির কাজে হাত দিয়েছে প্রশাসন আধিকারিকরা। কিন্তু, রাস্তা ঠিক হওয়ার আনন্দের বদলে রাস্তার অর্ধেক কাজ হতেই কাজ বন্ধ করতে দাবি তুলেছে স্থানীয়রা। সরজমিনে গিয়ে জানা গিয়েছে, রাস্তাশ্রী প্রকল্পে প্রায় দেড় কিমি পিচের রাস্তার জন্য বরাদ্দ হয়েছে প্রায় চল্লিশ লক্ষ টাকা। আর এদিকে নিম্নমানের কাজ দেখেই কাজ বন্ধ করার দাবি জানিয়ে প্রশাসনকে লিখিতভাবে অভিযোগ জানিয়েছেন গ্রামবাসীরা। এমনকি রাস্তা সঠিকভাবে মেরামতের দাবিতে বিক্ষোভও দেখিয়েছেন এলাকার মানুষজন। তাদের দাবি, এইভাবে রাস্তা নির্মাণ হলে কয়েকমাসেই ফের ভেঙে চুরমার বেহাল অবস্থায় পরিণত হবে রাস্তা।

যদিও গ্রামবাসীকে আশ্বস্ত করেছেন ওই এলাকার স্থানীয় মালদহ জেলাপরিষদের সদস্যা রেহেনা পারভিন। তিনি জানিয়েছেন, তিনি নিজে কাজটি পরিদর্শনে যাবেন এবং কোন অনিয়ম হলে তিনি প্রশাসনের কাছে ব্যবস্থা নেওয়ার আবেদন করবেন।

অন্যদিকে, রাজ্য সরকারের রাস্তাশ্রী প্রকল্পে অনিয়মের অভিযোগ সামনে আসতেই এ বিষয় নিয়ে কটাক্ষ করতে দেরি করেননি বিরোধীরা। তবে এমতাবস্থায় উন্নয়নের বার্তা দিতেও ছাড়েনি শাসকদল তৃণমূল। তবে, এহেন তর্কাতর্কির মধ্যে স্থানীয় মানুষদের রোজগারের যাতায়াতের রাস্তা ঠিক হয় কিনা সেটাই এখন দেখার।

 

আরো দেখুন:North 24 Parganas:রক্ষকই ভক্ষক!ফাঁকা চেম্বারে জ্বরে আক্রান্ত তরুণীকে ধর্ষণের চেষ্টা চিকিত্‍সকের