তিনি সবসময় ভাল কথা বলতেন। প্রকাশ্যে কথা বলার জন্য অতীতেও বিতর্কে জড়িয়েছেন তিনি। ভারতের সহ-অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya) কি ফের বিতর্কিত মন্তব্য করলেন?

ভারত-পাকিস্তানের মহারণের আগে এশিয়া কাপে দলকে চাপ দেওয়ার বিষয়ে বিস্ফোরক কথা বলেছেন হার্দিক। তিনি দাবি করেছিলেন যে বিরাট রোহিত এবং অন্য পাঁচজন ক্রিকেটারের মধ্যে তাকে একাই দ্বিগুণ বা তিনগুণ চাপ সহ্য করতে হয়েছিল। ভারতীয় দলে তিনি সবচেয়ে বেশি চাপে ছিলেন বলে দাবি করেছেন। ভারত-পাকিস্তান ম্যাচের আগে হার্দিকের (Hardik Pandya) এমন মন্তব্য বিতর্ক তৈরি করতে পারে।

তবে কোনো বিতর্কে জড়াতে চান না ভারতীয় দল সহ-অধিনায়ক। তার বক্তব্যের পেছনে যুক্তি আছে। ভারতের সহ-অধিনায়ক বলেন, “একজন অলরাউন্ডার হিসেবে আমার ওপর চাপ সবসময় অন্যদের তুলনায় দুই বা তিনগুণ বেশি থাকে। এক জন ব্যাটারের ব্যাট করার পর কাজ শেষ হয়ে যায়। কিন্তু আমাকে আবার তার পর বলও করতে হয়। তাই অনেক চাপ নিতে হয়।” হার্দিক বলেছেন, ব্যাট এবং বলের সমন্বয়ে তাকে অতিরিক্ত চাপ সহ্য করতে হবে। এর জন্য বিশেষ প্রস্তুতির প্রয়োজন।

তবে ভারতীয় দলের সহ-অধিনায়ক জানিয়েছেন, দলের স্বার্থে তিনি সব চাপ সহ্য করতে প্রস্তুত। তিনি বলেছেন, “দলের প্রয়োজনটাই আসল। মাঝে মাঝে একটু বেশি চাপ নিতে হয়। কিন্তু আমি বিশ্বাস করি যে আপনি যদি সফল হতে চান, তাহলে আপনার সুযোগ নেওয়া উচিত। খেলার গতিশীলতা বোঝা খুবই গুরুত্বপূর্ণ। এগুলো আমাকে সাহায্য করে।’’

আরও পড়ুন:Dev: টিজার মুক্তি পেতেই “বাঘাযতীন” পরিচালকের সাথে ছবি দিয়ে কি লিখলেন দেব?

By Sk Rahul

Senior Editor of Newz24hours