কয়েক লাখ মানুষের ভাগ্যে জুটবে সরকারি চাকরি!আর কি কি সুবিধা দেবে রাজ্য সরকার?জানালেন খোদ মুখ্যমন্ত্রী!

বাড়তি বিদ্যুতের বিল নিয়ে চরম হয়রানির শিকার হতে হয় সাধারণ মানুষকে। তবে এবার সেই হয়রানির হাত থেকে দ্রুত মুক্তি মিটতে চলেছে। কারণ, এখন থেকে পশ্চিমবঙ্গে বিদ্যুতের বিল সকলের নাগালের মধ্যেই থাকবে বলে ইঙ্গিত দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত বুধবার বিশ্ব বাংলা মিলন মেলা প্রাঙ্গণে হাজির হয়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। আর সেখানে দাঁড়িয়েই রাজ্যের বিদ্যুৎ প্রসঙ্গে বড়সড় মন্তব্য করলেন তিনি। যদিও এদিনের তাঁর মন্তব্যকে ঘিরে শুরু হয়েছে প্রবল জল্পনাও। এদিন রাজ্য সরকারের কাজের খতিয়ান তুলে ধরেন মমতা। পাশাপাশি এদিন বীরভূম নিয়েও তাঁকে বড় মন্তব্য করতে শোনা যায়। এক প্রকার কয়লার আলাদাই খনি মিলেছে বলে দাবি করেন তৃণমূল সুপ্রিমো। আর এই কয়লা আগামী দিনে সকলের জীবন এক প্রকার আমূল বদলে দিতে পারে বলেও অনুমান করছেন অনেকেই।

মুখ্যমন্ত্রী বলেন, “রাজ্যের সাধারণ মানুষের উন্নতির জন্য বীরভূমে দেউচা-পাচামি হচ্ছে। সেখানে কয়লা পাওয়া গিয়েছে। আর বীরভূমে যা কয়লা উৎপাদন হবে, তাতে এখানে আগামী ১০০ বছরে পাওয়ারের অভাব হবে না।” আর এত পরিমাণে কয়লা উৎপাদনের ফলে পাওয়ারের দামও কমে যাবে বলে আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তবে শুধু বিদ্যুতই নয়, এদিন ব্যাপক কর্মসংস্থানেরও আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী। ফলে রাজ্যের বেকার যুবক-যুবতীরা অনেকটাই স্বস্তি পেয়েছেন বলে দাবি করছে বিশিষ্ট মহল। মমতা বলেন, ‘দেউচা পাচামিতে কয়েক লাখ মানুষের কর্মসংস্থান হবে। এর মধ্যে সরাসরি ১ লাখ মানুষের ও কয়েক লাখ মানুষের আনুষাঙ্গিক শিল্পগুলিতে চাকরি হবে। তবে এই কর্মসংস্থানের কারণে সব থেকে বেশি লাভবান হবেন মুর্শিদাবাদ, বর্ধমান, বীরভূম, মালদার লোকেরাই।’ অর্থাৎ, এখন দেখার আদৌ কতটা লাভবান হন সাধারণ মানুষ!

 

 

আরো দেখুন:Solanki Roy: সমুদ্র সৈকতে প্রিয় সঙ্গীর সাথে শোলাঙ্কি, রইল পরিচয়