সকাল থেকে আকাশে রোদ থাকলেও তা বেশিক্ষণ দীর্ঘস্থায়ী নয়। বেলা বাড়ার সাথে সাথে আকাশ মেঘাচ্ছন্ন হবে। আজ ও আগামীকাল কলকাতায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে (Weather Update)। তবে প্রবল বৃষ্টির সম্ভাবনা নেই। তাই চলতি মাসেও বৃষ্টি সমস্যার সমাধান হবে কিনা তা অনিশ্চিত।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে অস্বস্তিকর আর্দ্র অবস্থা আগামী ১৮-২৪ ঘন্টার জন্য হালকা বৃষ্টিপাতের সাথে প্রত্যাশিত বিক্ষিপ্ত মাঝারি থেকে বিচ্ছিন্ন ভারী বৃষ্টি। মধ্য সপ্তাহের পরে আরও পুনরুজ্জীবন হবে বলে আশা করা যাচ্ছে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩৩-৩৫/২৭-২৯

👉বৃষ্টি: হালকা থেকে বিচ্ছিন্ন মাঝারি

👉মেঘলা: হালকা থেকে মাঝে মাঝে মেঘলা

👉বাতাসের গতি: হালকা থেকে বিচ্ছিন্ন মাঝারি

👉 বায়ু: দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: কম

👉উষ্ণ: মাঝারি থেকে উচ্চ

👉আদ্রঃ খুব উচ্চ

👉 আরাম: কম

তবে উপকূলীয় এলাকায় আজ থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা (Weather Update) রয়েছে। ১৮ তারিখ অর্থাৎ শুক্রবার থেকে আবহাওয়ার পরিবর্তন হবে। ফের আর্দ্রতাজনিত অস্বস্তি অনুভব করবে শহর। বাড়বে তাপমাত্রাও।

বুধবার ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির কারণে শহরের তাপমাত্রা কিছুটা কমবে। আজ এবং আগামীকাল দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস (Weather Update) জারি করা হয়েছে। দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুর জেলায় আলিপুর আবহাওয়া দফতর মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। এছাড়াও হালকা থেকে মাঝারি বর্ষণ চলবে উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পুরুলিয়া,বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায়।

তবে উত্তরবঙ্গের জেলাগুলিতে চলবে বর্ষণ। কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস (Weather Update) রয়েছে।দার্জিলিং-কালিম্পং-কার্শিয়াং জেলায় বৃষ্টির দাপট কমবে। এবং আগামী ২৪ ঘণ্টায় পাহাতে তেমন বর্ষণের কোনও সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। অন্যদিকে মালদহ, কোচবিহার, দুই দিনাজপুরেও হালকা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

আরও পড়ুন:Bindeshwar Pathak Dies:প্রয়াত সুলভ শৌচালয়ের রূপকার বিন্দেশ্বর পাঠক

 

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours