শুভ স্বাধীনতা দিবস

আজকের ওয়েদার আপডেট: 

অন্যান্য দিনের তুলনায় কলকাতা ও আশেপাশের এলাকায় আকাশ পরিষ্কার। দক্ষিণবঙ্গের জেলাগুলোতেও কমবেশি একই অবস্থা বিরাজ করছে। উত্তরবঙ্গে কোচবিহারের ওপর দিয়ে গিয়েছে মৌসুমী অক্ষরেখা। দুই জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা (Weather Update) রয়েছে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে মধ্য সপ্তাহের পরে বিক্ষিপ্ত মাঝারি থেকে বিচ্ছিন্ন ভারী বৃষ্টিপাতের পুনরুজ্জীবনের সাথে পরবর্তী ৪০ ঘন্টার জন্য হালকা বৃষ্টিপাতের সাথে আর্দ্র পরিস্থিতি প্রত্যাশিত থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩২-৩৪/২৮-২৯

👉বৃষ্টি: বিচ্ছিন্ন ক্ষণস্থায়ী মাঝারি

👉মেঘলা: হালকা থেকে মাঝে মাঝে মেঘলা

👉বাতাসের গতি: হালকা থেকে বিচ্ছিন্ন মাঝারি

👉 বায়ু: দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: কম

👉উষ্ণ: মাঝারি

👉আদ্রঃ উচ্চ

👉আরাম: পরিমিত

মঙ্গলবার সকালে প্রকাশিত উত্তরবঙ্গ আবহাওয়ার পূর্বাভাস (Weather Update) অনুসারে দার্জিলিং এবং কালিম্পংয়ে আজ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি ছয়টি জেলায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। বুধবার, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি তিন জেলায় সামান্য বৃষ্টি হতে পারে। তবে উত্তরবঙ্গের হিমালয়ের পাদদেশীয় জেলাগুলিতে বর্তমানে তাপমাত্রার পরিবর্তনের তেমন কোনো সম্ভবনা নেই।

অন্যদিকে, আজ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা (Weather Update) নেই। জেলা জুড়ে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বুধবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলোতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে আপাতত তাপমাত্রা পরিবর্তনের কোনো সম্ভাবনা নেই।

মঙ্গলবার সকালে আবহাওয়া দফতর (Weather Update) জানিয়েছে, আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও আশপাশের এলাকার আকাশ আংশিকভাবে মেঘাচ্ছন্ন থাকবে। কোথাও কোথাও দু-এক পশলা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৩ ও ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

আরও পড়ুন:Recipe: স্বাধীনতা দিবস উপলক্ষে বাড়িতে বানিয়ে নিন ত্রিরঙ্গা ধোকলা

By Sk Rahul

Senior Editor of Newz24hours