চলতি বিশ্বকাপের চূড়ান্ত প্রস্তুতি। হাতে বেশি সময় নেই। এরই মধ্যে ইডেনে (Eden Gardens) ভয়াবহ আগুন লেগেছে। বুধবার গভীর রাতে ইডেনের লকার রুমে আগুন লাগে বলে জানা গেছে। তবে দমকলের দুটি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

সিএবি (CAB) সূত্রে জানা গেছে, বুধবার রাত ১১.৫০ নাগাদ ইডেনের লকার রুমে আগুন লাগে। অ্যাওয়ে দলের লকার রুম থেকে ঘন ধোঁয়া আসতে দেখেন কর্মীরা। এই ড্রেসিং রুমের ঠিক বাইরে ইডেনের (Eden Gardens) পুনর্নির্মাণের কাজ চলছিল। জানা গেছে, ড্রেসিং রুমের কাঠের ফলস সিলিং থেকে ধোঁয়া উঠছিল। খবর পেয়ে দমকলের ২টি ইঞ্জিন সময়মতো এসে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে।ফায়ার ব্রিগেডের তৎপরতায় ইডেনের ড্রেসিংরুমটি সবচেয়ে বড় বিপদ থেকে রক্ষা পায়। তবে আগুন সিলিংয়ে ছড়িয়ে পড়ার আগেইসিলিংয়ের একাংশ ভেঙে ফেলা হয়।এছাড়াও আরও সামান্য ক্ষয়ক্ষতি হয়েছে। আগুন লাগার কারণ এখনও স্পষ্ট নয়। তবে শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে প্রাথমিকভাবে অনুমান দমকলের।

ইডেনে (Eden Gardens) আসন্ন ক্রিকেট বিশ্বকাপে মোট ৫টি ম্যাচের পরিকল্পনা করা হয়েছে। এর মধ্যে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচের মতো গুরুত্বপূর্ণ খেলা রয়েছে। পাকিস্তান ও বাংলাদেশের মধ্যে একটি ম্যাচও রয়েছে। শনিবার, আইসিসি এবং বিসিসিআই প্রতিনিধি দল ইডেনে প্রস্তুতি পরিদর্শন করেছে। ঠিক তারপরেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে বিশ্বকাপের প্রস্তুতিতে এই আগুনের প্রভাব পড়ার সম্ভাবনা নেই।

আরও পড়ুন:Weather Update: আবহাওয়ার পরিবর্তন দুই বঙ্গেই

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours