আজ এবং আগামীকাল দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস (Weather Update)। সাত জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকবে। সোমবার ও মঙ্গলবার প্রচুর বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস কমবে। আজ মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে পুরো সপ্তাহের জন্য প্রত্যাশিত বিচ্ছিন্ন মাঝারি বৃষ্টি এবং ঝড়ো হাওয়া সহ আর্দ্র অবস্থা থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩০-৩২/২৫-২৮

👉বৃষ্টি: হালকা থেকে মাঝারি

👉মেঘলা: আংশিক থেকে বেশিরভাগ মেঘলা

👉বাতাসের গতি: মাঝারি থেকে বিরতিহীন দমকা

👉 বায়ু: দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: কম

👉উষ্ণ: কম

👉আদ্রঃ উচ্চ

👉আরাম: পরিমিত

বিহার ও আশেপাশের অঞ্চলে ঘূর্ণিঝড় তৈরি হয়েছে। মৌসুমী অক্ষরেখা অবস্থান বদল করছে। মৌসুমী অক্ষের পূর্বাংশ আগামী তিন দিনে উত্তর দিকে অগ্রসর হবে। হিমালয় সংলগ্ন এলাকায় অবস্থান করবে মৌসুমী অক্ষরেখা।

দক্ষিণবঙ্গের আকাশ মূলত মেঘলা। কোথাও আংশিক মেঘলা আকাশ। প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। মৌসুমী অক্ষরেখার প্রভাবে আগামী সোম ও মঙ্গলবার বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি কয়েক জেলায়। সমুদ্র উত্তল থাকার কারণে উত্তর বঙ্গোপসাগরে আগামী ২৪ ঘণ্টায় মৎস্যজীবীদের যেতে নিষেধ করেছে আবহাওয়া দফতর।

এছাড়াও, আগামী ৪৮ ঘণ্টায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, কলকাতা, মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায়।

উত্তরবঙ্গের উপরের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি অব্যাহত থাকবে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি উত্তরবঙ্গের পাঁচটি জেলাগুলির মধ্যে রয়েছে যেখানে শুক্রবার পর্যন্ত বৃষ্টি অব্যাহত থাকবে। মালদা ও দিনাজপুরে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। শুক্রবার পর্যন্ত উত্তরবঙ্গে ভারী বৃষ্টি হবে।

আরও পড়ুন:Recipe: বাড়িতে বানিয়ে নিন পালং শাকের অমলেট

By Sk Rahul

Senior Editor of Newz24hours