অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান প্রথম ইনিংসে খুব সাবলীলভাবে ব্যাট করেছেন। কিন্তু ওভালের বাইশ গজে বাইরে থেকে ভারতের তারকা ব্যাটসম্যানদের অবস্থা অসঙ্গতিপূর্ণ। আর ভারতের ব্যাটিং দেখে স্থির হয়ে বসে থাকতে পারেননি জাতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri)। ক্ষুব্ধ শাস্ত্রী বলেন, দেশ ও ক্লাবের মধ্যে কোন বিষয়কে অগ্রাধিকার দেওয়া হবে তা আগে ঠিক করা উচিত।

রেডিও চ্যানেলে শাস্ত্রীকে মন্তব্য করতে শোনা গিয়েছিল, “কোনটা অগ্রাধিকার পাবে সেটা আগে স্থির করতে হবে। দেশ আগে না ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট? যদি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট হয় তবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ভুলে যাওয়া ভাল। যদি মনে হয় যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালকে অগ্রাধিকার দেওয়া দরকার তাহলে বল বিসিসিআই-এর মাঠে। বোর্ড হল ঘরোয়া ক্রিকেটের বাহক ও বাহন।আইপিএল চুক্তিতে এমন একটি ধারা থাকা উচিত যে দেশের স্বার্থে কোনো খেলোয়াড়কে যদি আইপিএল থেকে নেওয়ার দরকার পড়ে তাহলে তা যেনো সম্ভব হয়।”

শাস্ত্রী (Ravi Shastri) জোর দিয়ে বলেছেন যে এই ধরনের যে কোনও শর্তের উল্লেখ করা দরকার। ভারতের প্রাক্তন হেড কোচ বলেছেন, “প্রথমে শর্ত আরোপ করা উচিত, তারপর ফ্র্যাঞ্চাইজিদের জিজ্ঞাসা করা উচিত যে তারা কতটা বিনিয়োগ করতে পারে। এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। বিসিসিআই দেশের ক্রিকেট নিয়ন্ত্রণ করে। তাই বল বোর্ডের কোর্টে।” বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের তারকা ব্যাটসম্যান হেরে যাওয়ার পর প্রাক্তন ক্রিকেটাররা আঙ্গুল তুলছিলেন আইপিএলের দিকে।

আরও পড়ুন:Weather Update: শনিবারও বঙ্গে ঝড় বৃষ্টির সম্ভবনা

By Sk Rahul

Senior Editor of Newz24hours