এগরার খাদিকুলে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় (Mamata Banerjee)!বিস্ফোরণে নিহতদের পরিবারের সদস্যকে হোমগার্ডের চাকরি!আহতদের পরিবারকে করলেন আর্থিক সাহায্যও!

পূর্ব মেদিনীপুর জেলার এগরার খাদিকুলে অবৈধ বাজি কারখানায় বিস্ফোরণের ১১ দিনের মাথায় অর্থাৎ শনিবার মৃত ও আহতদের পরিবারের সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এসেই তিনি জানিয়ে দেন, তিনি এখানে মানুষের পাশে দাঁড়াতে এসেছেন, রাজনীতি করতে নয়।

এদিন বেলা ১১টা নাগাদ এগরায় পৌঁছান তিনি। কলকাতা থেকে হেলিকপ্টারে করে এগরায় যান তিনি। সেই জন্য একটি অস্থায়ী হেলিপ্যাডও তৈরি করা হয় এবং সেখানে দাঁড়িয়েই নিহতদের পরিবারদের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি নিহতদের পরিবারের একজন সদস্যকে হোমগার্ডের চাকরি দেওয়ার ঘোষণাও করেন তিনি এবং সেই সাথে নিহতদের পরিবারকে আড়াই লক্ষ টাকা ও আহতদের দু’লক্ষ টাকা করে এককালীন ক্ষতিপূরণ দেওয়ার কথাও জানান তিনি।

এদিন খাদিকুল গ্রামের একটু দূরে সমাজতল থেকে এমনই আশ্বাস দেন মুখ্যমন্ত্রী স্বয়ং। সেই সাথে বিরোধী শিবিরকে নিশানা করে তিনি বলেন, “এটা অত্যন্ত বেদনাদায়ক ঘটনা! তবে এই নিয়ে অনেকেই রাজনীতির জলঘোলা করার চেষ্টা করেছে। আমি কোনো রাজনীতি করতে আসিনি এখানে, ওইসব পরিবারদের যাতে সরকারি সাহায্য করা যায় সেই বার্তা নিয়েই এসেছি।“ পাশাপাশি অবৈধ বাজি কারখানার মালিকদের হুঁশিয়ারি দেন তিনি। সেই সাথে উড়িষ্যা ও ঝাড়খণ্ডের বর্ডার এলাকাগুলিতেও বাড়তি নজর রাখার বার্তা দেন তিনি। সবশেষে এমন ঘটনার জন্য সাধারণ মানুষের কাছে ক্ষমাও চান খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

আরো পড়ুন:Ashish Vidyarthi: দ্বিতীয় বিয়ের পরেই ভিডিও শেয়ার করলেন আশিষ, কি বললেন তিনি?