কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। কিন্তু দ্রুত শুনানির জন্য তার অনুরোধ প্রত্যাখ্যান করা হয়। সূত্রের খবর, শুক্রবার শীর্ষ আদালত এই মামলার জন্য সময় দিয়েছে।

শনিবার অভিষেককে জেরা করেছে সিবিআই (CBI)। সোমবার সুপ্রিম কোর্টের দৃষ্টি আকর্ষণ করেন অভিষেকের আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি। মামলার দ্রুত বিচারের আর্জি জানানো হয়েছে। অভিষেক সুপ্রিম কোর্টের বিচারপতি অনিরুদ্ধ বসুর ডিভিশন বেঞ্চে আর্জি জানান। কিন্তু দ্রুত শুনানির আবেদন প্রত্যাখ্যান করা হয়। আগামী শুক্রবার এই মামলার শুনানির দিন ধার্য করেছে সুপ্রিম কোর্ট।

নিয়োগ দূর্নীতিকাণ্ডে ধৃত তৃণমূলের বহিষ্কৃত যুব নেতা কুন্তল দাবি করেছেন যে ইডি এবং সিবিআই তাকে অভিষেকের নাম বলার চাপ দিয়েছিল। কুন্তল একটি নিম্ন আদালতে অভিযোগ জানিয়ে চিঠিও দিয়েছেন। এরপর পুলিশি হস্তক্ষেপের আহ্বান জানিয়ে চিঠিটি হেস্টিংস থানায় পাঠানো হয়। এই মামলায় কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhishek Banerjee) পর্যবেক্ষণ করেছেন যে কেন্দ্রীয় সংস্থা চাইলে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে জিজ্ঞাসাবাদ করতে পারবে। হাইকোর্টের নির্দেশের বিরুদ্ধে সরাসরি সুপ্রিম কোর্টে যান অভিষেক। তারপর মামলার বেঞ্চ বদলে দেয় সুপ্রিম কোর্ট। অমৃতা সিনহার এজলাসে শুনানি হয়।

নতুন বিচারপতিও পুরনো আদেশ বহাল রাখেন। এরপর শনিবার অভিষেককে তলব করে নোটিশ জারি করেছে সিবিআই। অভিযোগ, এক দিনেরও কম সময় দিয়ে অভিষেককে ডাকা হয়েছে, যা নিয়মবিরুদ্ধ। এ নিয়ে প্রকাশ্যেই ক্ষোভ প্রকাশ করেন অভিষেক (Abhishek Banerjee)। সুপ্রিম কোর্টও এই সমস্যার দিকে নজর দিয়েছে। শনিবার নিজাম প্যালেসে তাকে সাড়ে নয় ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। বেরিয়ে আসার পর অভিষেক একে ‘সময়ের অপচয়’ বলে অভিহিত করেছেন। সুপ্রিম কোর্ট দ্রুত শুনানির আর্জি সোমবার মঞ্জুর করলো না। শুনানির জন্য শুক্রবার পর্যন্ত অপেক্ষা করতে হবে অভিষেককে।

আরও পড়ুন:IPL 2023: কোহলিকে কটাক্ষ করে ইঙ্গিতবাহী পোস্ট নবীনের

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours