বাঁকুড়া (Bankura) জেলার বড়জোড়া ব্লকের অন্তর্গত খাঁড়ারী গ্রাম পঞ্চায়েতের নিরীশা গ্রামের মহিলারা শনিবার ফুলবেড়িয়া-রামহরিপুর রাজ্য সড়কের মেটা পাড়া মোড়ে দীর্ঘক্ষণ দলবদ্ধভাবে পথ অবরোধ করে বিক্ষোভ দেখায়। গ্রামবাসীদের দাবি, দীর্ঘদিন ধরে পানীয় জলের সমস্যার কথা প্রশাসনকে জানানো হলেও এখনও পর্যন্ত কোনো সুব্যবস্থা করে দেওয়া হয়নি প্রশাসনের তরফ থেকে এবং সেই কারণেই শনিবার সকাল থেকে গ্রামের মহিলারা দলবদ্ধভাবে মেটা পাড়ার মোড়ে দীর্ঘক্ষণ পথ অবরোধ করে বিক্ষোভ দেখায়।

এদিন রাজ্য সড়কের মাঝে কলসি, বালতি বাঁশের বেরিকেট দিয়ে যানবাহন চলাচল বন্ধ করেন তারা। তাদের দাবি, যতক্ষণ না সরকারি আধিকারিকরা এসে পানীয় জলের সুবিধা করে দিচ্ছে, ততক্ষণ মহিলারা কেউ অবরোধ থেকে উঠবেন না। এসবের পাশাপাশি আগামী পঞ্চায়েত ভোট বয়কট করার হুঁশিয়ারিও দিয়েছেন তারা।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বড়জোড়া থানার পুলিশ এবং বিক্ষোভকারী মহিলাদের সাথে কথা বলেন ও তাদের অভিযোগের কথা শুনে ব্লক অফিসে জানান। এরপর খোদ সরকারি অফিসার আসেন ঘটনাস্থলে। পরবর্তীতে পুলিশ ও সরকারি আধিকারিকরা বোঝানোর পর এই পথ অবরোধ থেকে উঠে যান বিক্ষোভকারিরা এবং বড়জোড়া থানার পুলিশের তৎপরতায় স্বাভাবিক হয়ে যায় যানবাহন চলাচল।

এই পথ অবরোধের ফলে দীর্ঘক্ষণ ধরে যানবাহন চলাচলে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। যাতায়াত বন্ধ হওয়ার ফলে ভোগান্তির শিকার হন বহু সাধারণ মানুষ। তবে, শুধু এই নিরীশা গ্রামই নয়, এর পাশাপাশি আরও বেশ কিছু গ্রাম রয়েছে যেখানে পানীয় জলের কারণে ভুগছে গ্রামবাসীরা। এখন দেখার বিষয় এটাই গ্রামের মানুষ প্রশাসনের কাছ থেকে কত শীঘ্র পানীয় জলের সুবিধা পায় ।

 

আরো পড়ুন:Digha:মোচার প্রভাবে দীঘায় সমুদ্র স্নানে নিষেধাজ্ঞা!কড়াকড়িতে হতাশ পর্যটকরা