বাইক কেনার টাকা না দেওয়ায় ছেলের হাতে খুন হল মা! ঘটনাটি ঘটেছে বসিরহাট (Basirhat) থানার পাইকারডাঙা গ্রামে। ইতিমধ্যেই পুলিশ এসে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। মৃতের নাম মালবিকা সরকার, বয়স ৪৫, পেশায় কৃষক। ছেলেকে আটক করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, লোকের জমিতে কাজ করে কোনোরকমে সংসার চলে বসিরহাট থানার গাছা-আখারপুর গ্রাম পঞ্চায়েতের পাইকারডাঙ্গা গ্রামের বাসিন্দা মালবিকা সরকারের। তার একমাত্র ছেলে প্রসেনজিৎ সরকার ও ছেলের বউয়ের সঙ্গে প্রায়ই অশান্তি-গণ্ডগোল চলত। চাহিদা মতো টাকা চাইতো প্রসেনজিৎ, আর সেই টাকা দিতে না পারায় মাঝে মধ্যেই মালবিকার উপর চলত অকথ্য অত্যাচার। কয়েকদিন আগে ওই মহিলা তিনটি গরু বিক্রি করে দেন। সেই গরু বিক্রির টাকা নিজের কাছেই রেখেছিলেন তিনি। এরপর প্রসেনজিৎ গরু বিক্রি করার টাকা দিয়ে একটি মোটরবাইক কিনতে চায় বলে স্থানীয়দের দাবি। কিন্তু সেই টাকা দিতে অস্বীকার করেন মা মালবিকা। যা নিয়ে শুক্রবার চরমে ওঠে অশান্তি।

স্থানীয়দের অভিযোগ, এদিন প্রসেনজিৎ তার মাকে পিটিয়ে খুন করে ঘরের আড়ার সঙ্গে গলায় দড়ি দিয়ে ঝুলিয়ে দেয়। এরপর স্থানীয় বাসিন্দারা বসিরহাট থানায় খবর দিলে ঘটনাস্থলে আসে পুলিশ এবং মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বসিরহাট জেলা হাসপাতালের মর্গে পাঠানো হয়।

ইতিমধ্যে প্রসেনজিৎকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। শুধুই কী মোটরবাইকের টাকা না দেওয়ার জন্য ছেলের হাতে খুন হতে হল মাকে, নাকি এর পিছনে অন্য কোনো কারণ আছে তা খতিয়ে দেখছে পুলিশ। যদিও এই বিষয়ে এখনও পর্যন্ত কোনও লিখিত অভিযোগ দায়ের হয়নি বসিরহাট থানায়।

 

 

আরো পড়ুন:The Kerala Story : সুপ্রিম কোর্টে ‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে রাজ্যকে প্রশ্ন প্রধান বিচারপতির