বিকেল হলেই মনটা কেমন চা চা করে। আর চায়ের সাথে যদি টা হয় তাহলে বিকেল জমজমাট হয়ে ওঠে। তাই চায়ের সাথে এক স্পেশাল রেসিপি (recipe) নিয়ে হাজির হলাম আপনাদের কাছে। দুপুরের বাসি ভাত দিয়ে আজকের বিকালে চায়ের সাথে বানিয়ে নিন পটেটো-কর্ন কাটলেট। চলুন দেখে নিই কিভাবে বানাবেন এই রেসিপি (recipe)।

উপকরণ

২ কাপ ভুট্টা, ১-২টো আলু সেদ্ধ, পেঁয়াজ কুচি, ক্যাপসিকাম কুচানো, কাঁচা লঙ্কা কুচি, আদা বাটা, লাল লঙ্কা গুঁড়ো, হলুদ গুঁড়ো, গরম মশলা গুঁড়ো, বেসন পরিমাণমতো, ব্রেড ক্রাম্বস, গোলমরিচ গুঁড়ো, পাতিলেবুর রস, ভাজার জন্য তেল এবং স্বাদ অনুযায়ী লবণ।

পদ্ধতি –

কর্ন চাইলে সেদ্ধ করে নিতে পারেন। বেসন এবং ভুট্টা মিক্সিতে ঘুরিয়ে মিশিয়ে নিন। তবে এতে জল দেবেন না। একটি পাত্রে ভুট্টা-বেসনের মিশ্রণের সঙ্গে আলু সেদ্ধ মাখিয়ে নিন। পেঁয়াজ কুচি, ক্যাপসিকাম কুচি, কাঁচা লঙ্কা কুচি, আদা বাটা, লাল লঙ্কা গুঁড়ো, হলুদ গুঁড়ো, গরম মশলা গুঁড়ো এবং লবণ দিয়ে ভালো করে মেখে নিন।

এই মিশ্রণের মধ্যে আধ কাপেরও কম ব্রেড ক্রাম্বস ঢেলে দিন। কিছুটা বেসন, সামান্য কর্নফ্লাওয়ার এবং সেদ্ধ করে রাখা ভুট্টা অল্প ঢেলে মিশিয়ে নিন ভালো করে। এ বার মিশ্রণ থেকে পরিমাণমতো নিয়ে কাটলেটের মতো গোল বা চৌকো আকারের গড়ে নিন। কড়াইতে তেল গরম করে সোনালী বাদামী করে ভেজে নিন কাটলেটগুলো। সস, কাসুন্দি এবং স্যালাড সহযোগে গরম গরম পরিবেশন করুন পটেটো-কর্ন কাটলেট।

আরো পড়ুন: Recipe: বাড়িতে বানিয়ে নিন চন্দ্রপুলি

Image source- Boldsky

By Torsha