বলিউডের অন্যতম প্রভাবশালী পরিচালক হলেন কর্ণ জোহর (Karan Johar)। তিনি একসাথে কারুর কেরিয়ার যেমন তৈরি করতে পারেন তেমনই কারুর কেরিয়ার ধ্বংস করে দিতে পারেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের মুখেই এই কথা স্বীকার করেছেন তিনি। তিনি জানিয়েছেন তিনি নাকি নায়িকা অনুষ্কা শর্মা (Anushka Sharma)-র প্রথম ছবিতে তাঁকে সুযোগ দিতে বাধা দিয়েছিলেন পরিচালক আদিত্য চোপড়াকে (Aditya Chopra)।

২০০৮ সালে ‘রব নে বনা দি জোড়ি’ সিনেমায় শাহরুখ খানের বিপরীতে প্রথম আত্মপ্রকাশ করেন অনুষ্কা শর্মা। তারপর নিজের মেধা ও অভিনয়ের দক্ষতা দিয়ে খুব অল্প দিনেই দর্শকদের খুব কাছের হয়ে ওঠেন তিনি। তবে তিনি ‘নে বনা দি জোড়ি’-তে শাহরুখের বিপরীতে অভিনয় করেন, তা নাকি চাননি কর্ণ।

সদ্য ভাইরাল হওয়া কর্ণের সাক্ষাৎকারে তেমন কথাই উঠে আসছে। কর্ণ (Karan Johar) বলেন, ‘এরপরে আমি ‘ব্যান্ড বাজা বারাত’ (Band Baja Barat) ছবিটি দেখি। তারপরেই অনুষ্কাকে ফোন করি। শুধু ওর অভিনয়ের প্রশংসা করার জন্য নয়, ওর কাছে ক্ষমা চাওয়ার জন্য। না জেনেই আমি অনুষ্কার মতো একটা প্রতিভার কেরিয়ার গ্রাফ নষ্ট করে দিতে যাচ্ছিলাম।’ পাশেই ছিলেন অভিনেত্রী, হাসিতে ফেটে পড়েছেন তিনি।

তবে বলিউডের অনেকেই এই স্বীকারোক্তিকে খুব একটা ভালো চোখে দেখেননি। এরপরেই ট্যুইটটি বিবেক রঞ্জন অগ্নিহোত্রী (Vivek Ranjan Agnihotri) লিখেছেন, ‘একই মানুষের শখই হল কেরিয়ার তৈরি বা ধ্বংস করা। বলিউড কিছু মানুষের এমন ‘ব্যাকরুম’ রাজনীতির জন্য দোষী হয়ে যায় বার বার।’

আরো পড়ুন: Sudipta Chakraborty: নিজের অভিনয়ে মুগ্ধ করলেন মুনমুন সেনকে, পেলেন উপহারও

Image source- Google

By Torsha