উচ্চশিক্ষিত হয়েও মনের মতো চাকরি না পাওয়ায় অনেকেই এখন অন্য পেশার সঙ্গে জুড়ছেন। কেউ আয় করছেন সমাজমাধ্যম থেকে, কেউ আবার শুরু করছেন ব্যবসা। ওই একই পথে হাঁটলেন বাঁকুড়ার (Bankura) এক যুবক। গ্র্যাজুয়েশন শেষ করে চাকরি না পেয়ে পরিবারের পাশে দাঁড়াতে করোনাকালে বন্ধুর সাথে ফুচকার স্টল খুলে ফেললেন বাঁকুড়ার এক যুবক। বলা ভালো, ক্যারাটে-তে তিনি পেয়েছেন ব্রাউন বেল্ট। সেই সাথে ২০১৮ সালে এনসিসি ক্যাডেট হয়ে অংশগ্রহণ করেছিলেন দিল্লির প্রজাতন্ত্র দিবসের প্যারেডে। এমনকি, ২০১৯-এ তিনি পেয়েছিলেন রাষ্ট্রপতি পুরস্কারও। ভবিষ্যতে হতে চান একজন আর্মি অফিসার।

অপরদিকে, তার বন্ধুরও করোনার কারণে চলে যায় চাকরি। তাই নতুন কিছু করার প্রচেষ্টায় নামেন এই ফুচকার স্টলের হাত ধরে। তাদের হাতের ফুচকা খেতে দূর দুরন্ত থেকে প্রতিদিন ভিড় জমায় অগনিত মানুষজন।

তাদের দোকানে আসা কাস্টমাররা বলেন,- অন্য জায়গার থেকে আমাদের এইখানের ফুচকা খুব ভালো লাগে।তার জন্য দূর দূরান্ত থেকে আমরা এখানে আসি।

তবে, এই মিঃ ফুচাকওয়ালাকে চাকরির কথা জিজ্ঞেস করা হলে তিনি বলেন, তার আর্মি অফিসার হওয়ার ইচ্ছাই রয়েছে। যদি কোনোদিন সুযোগ হয়, তিনি অবশ্যই যোগদান করবেন। এছাড়া, অন্য কোনো চাকরির প্রতি তার আগ্রহ নেই বললেই চলে।

 

 

আরো পড়ুন:Kareena Kapoor: নিজের শো’তে আমন্ত্রণ পান শুধু করিনার ঘনিষ্ঠরা, কিন্তু কেনো?