বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী রত্না পাঠক শাহ (Ratna Pathak Shah)। নিজের স্পষ্ট বক্তব্যের জন্য বেশিরভাগ সময়ই খবরের শিরোনামে থাকেন তিনি। এবার তারকাদের কিছু তরকাসুলভ আচরণ নিয়ে কথা বললেন তিনি। সাধারণের থেকে দূরত্ব বজায় রাখা এবং যখন তখন ভ্যানিটি ভ্যানে উঠে পড়ার প্রবণতাকে ইঙ্গিত করে রত্না (Ratna Pathak Shah) বলেন, “অনেক বড় অভিনেতা দেখেছি। ভ্যানিটি ভ্যান থেকে নামতেই পারেন না। আমি বাপু মাটিতে পা দিয়ে চলি।” শুধু তাই নয়, তিনি আরো বলেন, “আমি এমন অভিনেতাকেও দেখেছি যার কফি সহকারী এনে দিচ্ছে, ঢাকনা খুলে দিচ্ছে, এক বার করে চুমুক দিয়ে অভিনেতা কাপটি দিচ্ছে সহকারীর হাতে। সে কি তিন মাসের শিশু? এতটা নির্ভরতা যে, একটা কাপ ধরে থাকতে পারে না?”

কিন্তু বর্তমান প্রজন্ম কি ভাবছে তার এই বক্তব্য নিয়ে? সম্প্রতি ভূমি পেডনেকরকে এই বিষয় প্রশ্ন করা হলে তিনি বলেন, “তুমি বাইরের পৃথিবী থেকে কতখানি বিচ্ছিন্ন, প্রশ্নটা সেখানেই। সেটের মাঝখানে চেয়ার নিয়ে বসে থেকেও তো আমি কারও সঙ্গে কথা না বলতে পারি। আবার আমি তৈরি হওয়ার জন্য আমার ভ্যানেও থাকতে পারি। সকলের দৃষ্টিভঙ্গিই সম্মানের যোগ্য। কিন্তু আমার মনে হয়, এটা আমাদের উপর নির্ভর করে যে, কী ভাবে আমরা মাটির সঙ্গে যুক্ত থাকতে চাই। প্রতিটি প্রজন্মের ক্ষেত্রেই এটা সত্যি।”

শুধু তাই নয়, ভ্যানিটি ভ্যানকে নিরাপদ স্থান বলেও উল্লেখ করেছেন তিনি। তিনি বলেন, “আমাদের সৌভাগ্য যে, আমরা এমন একটা পরিসর পাই, যেটা আমাদের আগের প্রজন্ম পায়নি। ” যদিও রাজকুমার রাও অন্য কথা বলেন। তিনি বলেন “একজন অভিনেতা বলে নিজের খুশি মতো বেঁচে থাকা আমি বন্ধ করব না। ” এখনও রাস্তার খাবার খেতে পছন্দ করেন তিনি।

আরো পড়ুন: Writwik Mukherjee: শেষ পর্যন্ত কাকে মন দিলেন হৃত্বিক মুখার্জী?

Image source-Google

By Torsha