মঙ্গলবার সকালে যেখানে রঙের উৎসবে মেতে উঠেছে সারা বাংলা, সেদিনই ঋতুপর্ণার (Rituparna Sengupta) মনে কোনো রঙ নেই। কারণ তার খুব প্রিয় একজন আর নেই। সোমবার রাতেই মারা গেছেন বাংলাদেশের জনপ্রিয় নৃত্য পরিচালক মাসুম বাবুল। দীর্ঘদিন ক্যান্সারে ভুগছিলেন তিনি, চিকিৎসা চলছিল। কিন্তু শেষ পর্যন্ত আর বাঁচানো গেলনা তাকে।

প্রয়াত নৃত্য পরিচালকের ছবি দিয়ে ঋতুপর্ণা (Rituparna Sengupta) লেখেন, “মনটা খুব খারাপ হয়ে গেল। অনেক অনেক ছবি করেছি তোমার সঙ্গে বাবুল। কত গল্প, কত হাসি, দারুণ দারুণ কাজ। তুমি আমায় বলতে ‘ম্যাজিক গার্ল’। বড় তাড়াতাড়ি চলে গেলে। অনেক লড়াই করলে। এখন তোমার প্রিয় বন্ধু মান্নাভাই-এর কাছে চলে গেলে। কত কাজ করেছি আমরা সবাই। সব স্মৃতি হয়ে গেল। ভাল থেকো যেখানেই থাকো।”

‘বেদের মেয়ে জ্যোৎস্না’, ‘কোটি টাকার কাবিন’, ‘বিক্ষোভ’-সহ বহু ছবিতে নৃত্য পরিচালনা করেছেন তিনি। ‘বেদের মেয়ে জোসনা’, ‘কোটি টাকার কাবিন’, ‘বিক্ষোভ’সহ বহু চলচ্চিত্রে নৃত্য পরিচালনা করেছেন বাবুল। বেশ অনেকদিন ধরেই ক্যান্সারে ভুগছিলেন তিনি, একসময় তার পরিবারের পক্ষে এই চিকিৎসার খরচ বহন করাও কঠিন হয়ে যায়। অবশেষে সোমবার বিকাল ৫.৪৫ নাগাদ ঢাকায় তাঁর সিদ্দিক বাজার বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন বাবুল।

আরো পড়ুন: Bangladesh:উত্‍সবের আবহে কেঁপে উঠল বাংলাদেশ,মৃত ১০,আহত শতাধিক

 

By Torsha