ফের উত্তপ্ত আমডাঙা (Amdanga)।সোমবারই আমডাঙার সাধনপুর গ্রামে বোমাবাজির ঘটনা ঘটে।মুদির দোকান লক্ষ্য করে পরপর পাঁচটি বোমা ছোঁড়া হয়।আর যার ফলে আহত হয় একজন।খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় আমডাঙা থানার পুলিশ।জানা গিয়েছে,এই ঘটনায় মুদির দোকান মালিক ওহিদুল ইসলামই আহত হয়েছেন।তাকে উদ্ধার করে আমডাঙা গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।কী কারণে এই বোমাবাজি ,তা এখনও স্পষ্ট নয়।পুলিশ আধিকারিকদের প্রাথমিক অনুমান,পুরনো শত্রুতার জেরেই হামলা হয়েছে।তবে,বোমাবাজির ঘটনা ঘটেনি।কারণ যে বস্তুটি উদ্ধার হয়েছে সেটি বোমা নয় বলেই মনে করছেন তদন্ত কারীরা।এদিকে এই ঘটনার জেরে এলাকায় তীব্র উত্তেজনা ছড়ায়।

সাইফুল ইসলাম নামক এক স্থানীয় বাসিন্দা বলেন, ‘বাড়ী থেকে এসে দেখলাম যে দোকানে বোমা ছুঁড়েছে, সব ক্ষয়ক্ষতি হয়ে গেছে। যে ছিলেন, তিনিও হালকা আঘাত পেয়েছেন আমরা এসে দেখেছি। আপাতত পরিস্থিতি স্বাভাবিক, তবে আতঙ্কও ছড়িয়েছে।’ তিনি আরও বলেন, ‘একটা খারাপ পরিবেশ সৃষ্টি হল। এতে মানুষের ক্ষোভ জন্মেছে নিশ্চয়ই। বিডিওর পারমিশনে শিক্ষকেরাও স্কুল ছুটি দিয়ে দিলেন। যেহেতু স্কুল সংলগ্ন এলাকায় এটা হয়েছে।’

অপরদিকে আহত দোকান মালিক শেখ ওহিদুল ইসলাম বলেন, ‘আমি দোকানে ছিলাম, আচমকা এসে পাঁচটা বোমা মেরেছে; তার মধ্যে একটা ফাটেনি। আমি ভয়ে একটা জায়গায় ঢুকে গিয়েছিলাম। আমি এখন কিছু শুনতে পাচ্ছি না।’ স্থানীয় কয়েকজনের বিরুদ্ধে অভিযোগ তুললেও কী কারণে এই হামলা, জানেন না বলেই দাবী আহত দোকান মালিকের।

 

আরো পড়ুন:Kakoli Ghosh Dastidar:হটাৎ শকুনের মতো ডানা ঝাপটা দিয়ে উঠেছে সিপিআইএম:সাংসদ কাকলি