রাজকুমার হিরানি (Rajkumar Hirani) শীঘ্রই তার পরবর্তী ছবি নিয়ে ফিরে আসছেন যা প্রাক্তন ভারতীয় ক্রিকেট কিংবদন্তি লালা অমরনাথের জীবনীভিত্তিক বায়োপিক। রাজকুমার হিরানি (Rajkumar Hirani) বর্তমানে শাহরুখ খান (Shahrukh Khan) এবং তাপসী পান্নু (Tapsee Pannu) অভিনীত “ডানকি” চলচ্চিত্র নিয়ে ব্যস্ত। কিন্তু এখন গুঞ্জন উঠেছে যে চলচ্চিত্র নির্মাতা ক্রিকেট কিংবদন্তি লালা অমরনাথের বায়োপিক পরিচালনা করতে চলেছেন।

কিংবদন্তি ক্রিকেটার লালা অমরনাথ ছিলেন স্বাধীন ভারতের প্রথম ক্রিকেট অধিনায়ক। জানা গেছে যে এই প্রকল্পটি এক্সেল এন্টারটেইনমেন্ট দ্বারা প্রযোজিত হবে। এখন শুধু এই বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষা। প্রতিবেদনে আরও বলা হয়েছে যে ছবিটি ফারহান আখতার এবং রিতেশ সিধওয়ানির ব্যানার এক্সেল এন্টারটেইনমেন্টের অধীনে নির্মিত হবে। প্রকাশনাটি একটি উদ্ধৃতি দিয়ে জানিয়েছে, “রাজকুমার হিরানি ২০১৯ সাল থেকে লালা অমরনাথের উপর একটি বায়োপিক তৈরির পরিকল্পনা করছেন। আসলে, এটি শাহরুখ খানকে যে দুটি স্ক্রিপ্ট অফার করেছিলেন তার মধ্যে একটি ছিল, কিন্তু সুপারস্টার ডানকিকে বেছে নিয়েছিলেন এবং বায়োপিকটি স্থগিত রাখা হয়েছিল। আপাতত ডানকির মুক্তির পর রাজকুমার হিরানি লালা অমরনাথের বায়োপিক নিয়ে কাজ করতে চান। এটি এমন একটি গল্প যা হিরানি খুব উৎসাহী ছিলেন। লালা অমরনাথের জন্ম ১১ সেপ্টেম্বর, ১৯১১ সালে। তিনি একজন ডানহাতি ব্যাটসম্যান এবং ডানহাতি ফাস্ট বোলার ছিলেন। তিনি ভারতের হয়ে ২৪টি টেস্ট ম্যাচ খেলেছেন যেখানে তিনি একটি সেঞ্চুরি এবং চারটি হাফ সেঞ্চুরি করেছেন। বোলার হিসেবে, অমরনাথ ১৮৬টি ঘরোয়া ম্যাচ খেলেছেন। ২০০০ সালে ৮৮বছর বয়সে লালা অমরনাথ প্রয়াত হন।

এই ছবিতে একজন এ-লিস্ট তরুণ তারকা অভিনয় করবেন বলে আশা করা হচ্ছে। তবে, ডাঙ্কির শুটিং শেষ করার পরেই পরিচালক কাউকে চূড়ান্ত করবেন,” সূত্রটি যোগ করেছে। এটি প্রথম ফিচার ফিল্ম হবে না যেখানে লালা অমরনাথের চরিত্রটি অন্বেষণ করা হবে। কবির খানের বহুল প্রশংসিত চলচ্চিত্র “এইটটি থ্রি”-এর কয়েকটি দৃশ্যে লালা অমরনাথের চরিত্র প্রদর্শিত হয়েছে। মজার বিষয় হল, তার চরিত্রটি তার ছেলে এবং আরেকজন ক্রিকেটার মহিন্দর অমরনাথ রচনা করেছিলেন।

আরও পড়ুন