আজ বিদ্যার দেবী অর্থাৎ সরস্বতী পূজো।সবাই নিজের স্কুল কলেজে পড়নে শাড়ি বা ধুতি পরে পাড়ি দিয়েছে।তবে এবছর এক বিকল্প চিত্র দেখা গেলো সংবাদমাধ্যমে।সাতসকালেই নিজের কলেজে ছুটে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

হাজরায় যোগমায়া দেবী কলেজের একসময় ছাত্রী ছিলেন তিনি।আজ রেড রোড থেকে বাড়ি ফেরার পথে,হাজরায় যোগমায়া দেবী কলেজে সোজা যান মুখ্যমন্ত্রী।আর এদিকে যোগমায়া দেবী কলেজেও প্রজাতন্ত্র দিবস পালন ও সরস্বতী পুজো উপলক্ষে সকাল সকাল শাড়ি পরে সেজেগুজে পৌঁছে গিয়েছিলেন ছাত্রীরা।কিন্তু সেখানে যে তাঁদের জন্য এমন সারপ্রাইজ অপেক্ষা করছিল, কল্পনাও করেননি।

মুখ্যমন্ত্রীকে দেখেই আপ্লুত হয়ে ওঠেন পড়ুয়ারা।এরপরেই সেখানে ছাত্রীদের সঙ্গে গান গেয়ে মেতে ওঠেন মুখ্যমন্ত্রী।ছাত্রীদের সঙ্গে সমবেত কণ্ঠে গেয়ে ওঠেন ‘আকাশ ভরা সূর্য তারা’।দেখা যায়,এরমধ্যেই অনেকেই সেলফি তুলতে চান মুখ্যমন্ত্রীর সঙ্গে।এরপর মুখ্যমন্ত্রী পড়ুয়াদের মন দিয়ে পড়াশোনা করতে বলেন।একই সঙ্গে সরস্বতী পুজোর শুভেচ্ছা জানান।

যদিও কোনও ঘোষিত কর্মসূচি ছিল না এদিন মুখ্যমন্ত্রীর সরস্বতী পুজো উপলক্ষে কলেজে যাওয়ার।প্রস্তুত ছিল না কলেজ কর্তৃপক্ষও।পুজোর আরতিতেও শামিল হতে দেখা যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

উল্লেখ্য,প্রজাতন্ত্র দিবস উপলক্ষে রেড রোডে প্রায় দেড় ঘণ্টা এদিন ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।রেড রোডে কুচকাওয়াজ অনুষ্ঠানের পাশাপাশি রাজ্যপালের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে দেখা যায় মমতা বন্দ্যোপাধ্যায়কে।বিকেলে রাজভবনে হাতেখড়ি অনুষ্ঠানেও যোগ দেওয়ার কথা রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের।

 

আরো পড়ুন:Kangana Ranaut: টুইটার অ্যাকাউন্ট ফিরে পেয়েই কঙ্গনার প্রথম টার্গেট হলো পাঠান