ফের মস্কো-গোয়া (Moscow-Goa Flight) বিমানে বোমাতাঙ্কর (Bomb Threat) ছায়া।শনিবার সাত সকালেই বিমানে বোমা হামলার হুমকিতে ত্রস্ত বিমানযাত্রী থেকে কর্তৃপক্ষ।তবে তড়িঘড়ি পদক্ষেপও নেওয়া হয়।ঘুরিয়ে দেওয়া হল ২৪৭ যাত্রী বহনকারী উড়ানকে।এই নিয়ে চলতি মাসে একই ধরনের তিনটি ঘটনা ঘটল।

বিমানবন্দর সূত্রে খবর, রাশিয়ার পার্ম আন্তর্জাতিক এয়ারপোর্ট থেকে গোয়ার উদ্দেশ্যে রওনা দেয় আজুর এয়ারের একটি চার্টার্ড বিমান। ভারতীয় সীমানায় ঢোকার আগেই একটি হুমকি ইমেল আসে গোয়া বিমানবন্দরে। তারপরই বিমানটি ঘুরিয়ে দেওয়া হয় উজবিকেস্তানের দিকে।

জানা গিয়েছে,আজ সকাল ৪:১৫ নাগাদ গোয়ার ডাম্বোলিম বিমানবন্দরে নামার কথা ছিল বিমানটি।তবে রাত সাড়ে ১২:৩০ নাগাদ বিমানবন্দরের ডিরেক্টরের কাছে হুমকি ইমেল আসে।

প্রসঙ্গত এই নিয়ে চলতি মাসে একই ধরনের তিনটি ঘটনা ঘটল।গত ৯ জানুয়ারি গোয়াগামী আরও একটি বিমানে বোমাতঙ্ক ছড়িয়ে পড়ে। গুজরাতের জামনগর বিমানবন্দরে সেটিকে তড়িঘড়ি নামানো হয়। যাত্রীদের নামিয়ে বিমানে তল্লাশি চালানোর পরও ভিতর থেকে বোমা বা বিস্ফোরক কিছু পাওয়া যায়নি। পরে জানা যায়, যে ফোনের জেরে এই তত্‍পরতা এবং আতঙ্ক, সেটি আসলে ভুয়ো ছিল। মস্কোর দূতাবাসের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়, ওই বিমানে থাকা ২৩৬ জন যাত্রীই সুস্থ এবং নিরাপদ রয়েছেন। এক দিন পরে নির্দিষ্ট গন্তব্যের উদ্দেশে উড়ে যায় বিমানটি।এদিকে এই ঘটনার পরই দিল্লি-পুণে স্পাইসজেটের একটি বিমানে বোমাতঙ্ক ছড়িয়ে পড়ে। সেটিও ছিল ভুয়ো।ভুয়ো ফোনকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ২৪ বছরের এক যুবককে গ্রেফতারও করা হয়।তদন্তে জানা যায়, বন্ধুকে দুই বান্ধবীর সঙ্গে সময় কাটানোর সুযোগ করে দিতেই বিমান ওড়ার সময় পিছিয়ে দিতে চেয়েছিলেন তিনি।আবারও আজ বোমাতাঙ্ক ছড়ালো।তবে আজকের এই ঘটনা ভুয়ো নাকি,তা এখনো জানা যায়নি।

 

আরো পড়ুন:ED:রাতভর তল্লাশির পর গ্রেফতার তৃণমূল নেতা কুন্তল