দ্রুত টেট পরীক্ষার ফল প্রকাশ করতে চলেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।সবকিছু ঠিকঠাক থাকলে জানুয়ারি শেষে বা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই প্রকাশিত হতে পারে প্রাথমিক টেটের ফল।এমনি তথ্য জানানো হয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফ থেকে।

কেননা গতকাল অর্থাত্‍ বৃহস্পতিবারই শেষ হয়েছে টেট-এর আদর্শ উত্তরমালা বা ‘মডেল আনসার কি'(Model Answer Key) নিয়ে চ্যালেঞ্জ জানানোর সময়সীমা। জমা পড়া অভিযোগগুলি খতিয়ে দেখার কাজ ইতিমধ্যেই শুরু করে দিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। বিশেষজ্ঞ কমিটির মতামতের ভিত্তিতে এবার নেওয়া হবে প্রয়োজনীয় পদক্ষেপ। দ্রুত সেই পর্ব মিটিয়ে পরের মাসের শুরুতেই ফলপ্রকাশ করতে চাইছে পর্ষদ।

উল্লেখ্য,গত সপ্তাহেই মঙ্গলবার রাতেই প্রাথমিক শিক্ষা পর্ষদ প্রাথমিকের টেটের একটি উত্তরপত্র আপলোড করেছিল পর্ষদের ওয়েবসাইটে। তারপর পরীক্ষার্থীদের দেওয়া প্রত্যেকটি বুকলেট বা প্রশ্নপত্রের উত্তর আপলোড করে দিল পর্ষদ। গত বুধবার রাতেই পর্ষদে ওয়েবসাইটে মোট পাঁচটি বুকলেটের উত্তরপত্র প্রকাশ করা হল। পর্ষদের তরফে দেওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল আগামী ১৩ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত উত্তর নিয়ে কোন অভিযোগ পরীক্ষার্থীদের থাকে তা পর্ষদের তরফে দেওয়া ওয়েবসাইটে লগইন করে জানাতে হবে। এক্ষেত্রে তাদের অভিযোগ জানানোর পাশাপাশি ৫০০ টাকা জমা ও করতে হবে। তবে পরীক্ষার্থীদের অভিযোগ টেটের ফল প্রকাশের পর আর কোনোভাবে নেওয়া হবে না বলেও পর্ষদের তরফে বিজ্ঞপ্তি দিয়ে স্পষ্ট জানানো হয়েছে। আর এক মাসের মাথায় উত্তরপত্র আপলোড করে দেওয়ায় ফলাফল প্রকাশও দ্রুত হবে বলেই জল্পনা পর্ষদের অন্দরে।

 

আরো দেখুন:ED:ফের অস্বস্তিতে তৃণমূল!নিয়োগ দুর্নীতি কাণ্ডে জোড়া তল্লাশি অভিযান ইডির