বগটুই গ্রামে লালন শেখের বাড়িতে তদন্ত চালাল চার সদস্যর সিআইডির (CID) ফরেনসিক দল।বাড়ির সিল খুলে তদন্তের পাশাপাশি রবিবার তাঁরা বাড়ির চারপাশ থেকেও নমুনা সংগ্রহ করেন তারা।

জানা গিয়েছে, ২১ মার্চ রাতে ভাদু শেখ খুন হন এবং তার বদলা নিতে ১০ জনকে পুড়িয়ে মারার ঘটনা ঘটে।ঘটনার তদন্তে নেমে সিবিআই লালন শেখের বাড়ি সিল করে দিয়েছিল।১২ ডিসেম্বর সিবিআই হেফাজতে লালন শেখের অস্বাভাবিক মৃত্যুর পর আদালতের নির্দেশে লালন শেখের বাড়ির সিল খুলে দেয় সিবিআই।বাড়িতে ঢুকে লালনের স্ত্রী রেশমা বিবি দেখেন সব লণ্ডভণ্ড।বিছানা সামগ্রী ছিঁড়ে ফেলা হয়েছে।বিদ্যুতের সুইচ বোর্ড থেকে আলমারি সব ভাঙ্গা।এরপরেই রেশমা বিবি রামপুরহাট থানায় চুরির অভিযোগ দায়ের করেন।

অভিযোগ পেয়ে সিআইডির চার সদস্যের ফরেনসিক প্রতিনিধি দল তদন্তে লালনের বাড়িতে যায়।তাঁরা বাড়ির ছাদে উঠে কিছু নমুনা সংগ্রহ করে। কথা বলে রেশমা বিবির সঙ্গে।তবে এনিয়ে সংবাদমাধ্যমের কাছে কিছু বলতে চাননি সিআইডি আধিকারিকরা।

এদিন এই প্রসঙ্গে লালন শেখের স্ত্রী বলেন, “আমার অভিযোগ ছিল সিবিআইয়ের উপরে। আমার বাড়ি, আমার স্বামী দুই-ই ওদের হাতে ছিল। দুটোই শেষ করে দেওয়া হয়েছে। ফরেন্সিক রিপোর্ট নিতে এসেছিল, সিআইডির দল। ওঁরা নিয়ে গেলেন। এবার যে করেছে তার আসল রহস্য ফাঁস হবে।”

এর পরে আবারও স্বামীর মৃত্যু নিয়ে সিবিআই-কে কাঠগড়ায় দাঁড় করান রেশমা বিবি। বলেন, “আমার স্বামীকে যে নিয়ে গেল, গোটা গ্রামের লোককে দেখিয়ে নিয়ে গেল যে, শেষ দেখা দেখে নাও। ওরা ওটাই করল। চার ঘণ্টার মধ্যে আমার স্বামীকে শেষ করে দিল। আমি ন্যায়বিচার চাইছি।”

 

আরো পড়ুন:Narendra Modi:বছর শেষ ‘মন কি বাত’-এ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি