তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) শ্যালিকা মেনকা গম্ভীরের (Menaka Gambhir) বিদেশ যাত্রার আবেদন খারিজ করে দিল কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চ।ফলে সিঙ্গল বেঞ্চের যে নির্দেশ ছিল তা বহাল রইল প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে।

প্রসঙ্গত, গত ১০ সেপ্টেম্বর রাত ৮টা নাগাদ ব্যাংকক যাওয়ার সময় দমদম আন্তর্জাতিক বিমানবন্দরে মেনকাকে বাধা দেওয়া হয় বলে অভিযোগ ওঠে অভিবাসন দফতরের বিরুদ্ধে। অভিযোগ ছিল, বিমানবন্দরে পৌঁছে পাসপোর্ট টিকিট কাউন্টারে জমা দিয়ে বোর্ডিং পাস নেওয়ার সময়ই মেনকাকে বাধা দেওয়া হয়। প্রায় আড়াই ঘন্টা তাঁকে বিমানবন্দরে অভিবাসন দফতরের একটি ঘরে বসিয়ে রাখার অভিযোগও ওঠে। অভিবাসন দফতরের তরফ থেকে তাঁকে জানানো হয়, একটি বিশেষ মামলায় তাঁর বিরুদ্ধে ‘লুক আউট’ নোটিস জারি করেছে ইডি। আর সেই কারণেই তাঁকে বিমান উঠতে দেওয়া হয়নি। শেষে বাধ্য হয়ে মেনকা (Menaka Gambhir) বিমানবন্দর থেকে ফিরে আসেন।

এরপর মেনকাকে তলবের নোটিসও ধরানো হয়। ১২ সেপ্টেম্বর সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তিনি হাজিরা দেন। প্রায় ৭ ঘণ্টা ধরে চালানো হয় জিজ্ঞাসাবাদ।

মূলত,মেনকা আর্জি জানিয়েছিলেন,তাঁকে ব্যাঙ্কক যেতে দেওয়া হোক।তাঁর মা খুবই অসুস্থ।তাই তাঁর সেখানে যাওয়া প্রয়োজন।কিন্তু হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ আগেই সেই আর্জি বাতিল করেছিল।এবার ডিভিশন বেঞ্চে খারিজ হল মেনকার আবেদনএদিকে এদিন বিদেশ যাওয়ার আবেদন খারিজ হয়ে গেল হাইকোর্টে।

 

আরো পড়ুন:Shrabanti Chatterjee: ডিসেম্বরের শীতে উষ্ণতা ছড়ালো শ্রাবন্তীর লাস্যময়ী ভিডিও