করোনার (Corona) প্রকোপ রুখতে আজ ফের বৈঠক।তবে এবার সেই বৈঠকের ডাক দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)।মূলত,২০২০ সালে মহামারী করোনা যেভাবে চোখ রাঙিয়ে ছিল,যেভাবে দেশের অর্থনীতির সাথে সাধারণ মানুষের প্রাণ নিয়ে নিয়েছিল।সেই পরিস্থিতির পুনরাবৃত্তি যাতে না ঘটে,তাই এবার বেশ কঠোর কেন্দ্রীয় সরকার।

উল্লেখ্য,চিনে ফের একবার মাথাচাড়া দিয়ে উঠেছে করোনা সংক্রমণ।ওমিক্রনের সাব ভ্য়ারিয়েন্ট বিএফ.৭-র কারণেই হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ।হাসপাতালে বাড়ছে রোগীদের ভিড়।শ্মশানেও নেমেছে মৃত্যু মিছিল, মৃতদেহ রাখারও জায়গা মিলছে না সেখানে।এই পরিস্থিতিতেই দেশের সংক্রমণ নিয়ে যখন উদ্বেগে কেন্দ্র, সেই সময়ই দেশেও ৪ জনের শরীরে বিএফ.৭ সাব ভ্যারিয়েন্টের খোঁজ মিলল।এদের মধ্যে দু’জন গুজরাটের বাসিন্দা এবং দু’জন ওড়িশার বাসিন্দা।শুধু তাই নয়, শোনা যাচ্ছে রাজধানী দিল্লিতে আরও বেশ কয়েকজন এই নয়া ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়ে থাকতে পারেন বলে আশঙ্কা করছে সরকার।

পরিস্থিতি যাতে হাতের বাইরে বেরিয়ে না যায়,তাই আগেভাগেই সতর্ক হতে গতকালই বৈঠক করেছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য (Mansukh Mandaviya)।আজ বৈঠক ডাকলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)।আজ দুপুর সাড়ে তিনটে নাগাদ তিনি বৈঠকে বসবেন। বৈঠকে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী সহ একাধিক শীর্ষ আধিকারিকরা।

তবে শুধু মোদি নন, বিভিন্ন রাজ্যও কোভিড ছড়িয়ে পড়া রুখতে জরুরি ভিত্তিতে আসরে নামছে। আজই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল স্বাস্থ্য দপ্তরের আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসছেন। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডেও জরুরি বৈঠকে বসছেন। নবান্নেও আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) গড়ে দেওয়া কোভিড কমিটি মুখ্যসচিবের নেতৃত্বে বৈঠকে বসছেন। সূত্রের খবর, করোনার নতুন করে ছড়িয়ে পড়া রুখতে ফের টেস্টিং এবং বুস্টার ডোজ দেওয়ায় জোর দিতে চাইছে সরকার।

 

আরো পড়ুন:Biman Banerjee:’বিরোধীদের আইন কানুন আরও বেশি জানা উচিত’ক্ষোভ উগরে দিলেন স্পিকার