নদিয়ার (Nadia) তৃণমূল (TMC Leader) নেতা মতিরুল ইসলাম খুনে গ্রেফতার আরও দুই তৃণমূল কর্মী।ধৃতরা হলেন রাজকুমার মণ্ডল ওরফে খালেক ও পিঙ্কু মণ্ডল।এরা দুজনই নওদা ব্লক তৃণমূল সভাপতি ঘনিষ্ঠ। ধৃতদের শনিবার দুপুরে দমদম থেকে গ্রেফতার করে পুলিশ। খুনের পর থেকেই পলাতক ছিল অভিযুক্তরা।আজ অর্থাত্‍ রবিবার তাদের আদালতে তোলা হবে।

পুলিশের সূত্রে জানা গিয়েছে, একটি ইটভাটা নিয়ে রাজকুমারের সঙ্গে মোতিরুলের বিবাদ চলছিল।নদিয়ার থানারপাড়া থানার বাসিন্দা রাজকুমার ও পিঙ্কু। রাজকুমার মাটি কারবারি বলে পরিচিত।তার বিরুদ্ধে আগেও খুনসহ একাধিক অভিযোগ রয়েছে।এমনকী বাংলাদেশের সুপারি কিলারদের সঙ্গেও তার যোগাযোগ রয়েছে বলে পুলিশের দাবি।ওদিকে পিঙ্কু এলাকায় তৃণমূল নেতা পরিচিত।এলাকায় বেশ দাপট রয়েছে তার।রাজকুমারের সঙ্গে তার ঘনিষ্ঠতাও বেশ সুবিদিত।পুলিশের দাবি, মোতিরুলকে খুনে ধৃতদের জিজ্ঞাসাবাদ করে রাজকুমার ও পিঙ্কুকে গ্রেফতার করা হয়েছে।ইটভাটা নিয়ে বিবাদের জেরে রাজকুমার মোতরুলকে খুনের চক্রান্ত করে।ঘনিষ্ঠতার সুবাদে গোটা পরিকল্পনা জানত পিঙ্কু।

এই বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার সুবিমল পাল বলেন, ‘নদিয়ার তৃণমূল নেতা মতিরুল ইসলাম খুনের অভিযোগে এপর্যন্ত মোট ৯ জনকে গ্রেপ্তার করা হল। এর মধ্যে মুর্শিদাবাদ জেলার দু’জন এবং নদিয়ার সাতজন রয়েছে।’

উল্লেখ্য,গত ২৪ নভেম্বর সন্ধ্যায় নদিয়া মুর্শিদাবাস সীমানায় খুন হন তৃণমূল নেতা মোতিরুল ইসলাম।মোটরসাইকেল থামিয়ে তাকে একের পর এক গুলি করে আগে থেকে ওঁত পেতে থাকা দুষ্কৃতীরা।ঘটনাস্থলেই মৃত্যু হয় মোতিরুলের।

 

আরো পড়ুন:Rathin Ghosh:খাদ্যমন্ত্রীর উপস্থিতিতে বিশ্বকাপ আবহে মধ্যমগ্রামে শুরু এমএলএ কাপ