সোমবার সিবিআই (CBI) হেফাজতে মৃত্যু হয়েছে বগটুইয়ের (Bogtui) গণহত্যা কান্ডের অন্যতম অভিযুক্ত লালন শেখের (Lalan Sheikh)।তারপর থেকেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে ফূঁসছে গোটা গ্রাম।বুধবার রামপুরহাট মেডিকেল কলেজ হাসপাতালের তরফে লালনের দেহ তাঁর পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে।লালনের গ্রামেই হবে তার শেষকৃত্য।জানা গিয়েছে,ঘটনাস্থলে উপস্থিত থাকছে রামপুরহাটের এসডিপিও।

প্রসঙ্গত, সিবিআইয়ের (CBI) দাবি,গলায় গামছার ফাঁস দিয়ে আত্মঘাতী হয়েছেন লালন। কিন্তু পরিবারের দাবি, খুন করা হয়েছে লালনকে। সোমবার বিকেলে সিবিআইয়ের অস্থায়ী ক্যাম্পের শৌচাগারে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয় লালনের দেহ। যা নিয়ে সিবিআইয়ের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। সেই সময় একজন মাত্র কেন্দ্রীয় জওয়ান মোতায়েন ছিলেন লালনের জন্য। নিরাপত্তায় এতবড় ফাঁক কী ভাবে প্রশ্ন উঠেছে।

এদিকে বুধবার প্রকাশ্যে এসেছে লালন শেখের (Lalan Sheikh) ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্ট। রামপুরহাট মেডিক্যাল কলেজ সূত্রের খবর, লালনের দেহে আঘাতের কোনও চিহ্ন পাননি চিকিত্‍সকেরা।রিপোর্টে মৃত্যুর কারণ হিসেবে প্রাথমিকভাবে উল্লেখ করা হয়েছে,ঝোলার কারণেই লালনের ফাঁস লেগে মৃত্যু হয়েছে।আঘাতের কোনও চিহ্ন নেই।তবে তারপরও চাপ বেড়েছে সিবিআইয়ের।

 

আরো পড়ুন:Visva-Bharati University:উত্তপ্ত বিশ্বভারতী!রাতের অন্ধকারে ভাঙা হলো পড়ুয়াদের অবস্থান মঞ্চ