পাঞ্জাবের কংগ্রেস নেতা এবং পপ তারকা সিধু মুসেওয়ালা (Sidhu Moose Wala) হত্যাকাণ্ডের মাস্টার মাইন্ড অবশেষে পাকড়াও হলো পুলিশের হাতে।গোল্ডি ব্রারকে (Goldy Brar) আমেরিকার ক্যালিফোর্নিয়ায় আটক করা হয়েছে বলে ভারতীয় গোয়েন্দা সূত্রে খবর।সে নিজের এই হত্যাকাণ্ডের কথা স্বীকার করে নিয়েছে।তবে,ব্রারের আটকের বিষয়ে এখনও সরকারি ঘোষণা করা হয়নি বলে শুক্রবার পাঞ্জাব পাঞ্জাব কর্মকর্তারা জানিয়েছেন।

ভারতীয় গোয়েন্দা সংস্থা, দিল্লি পুলিশের স্পেশাল সেল এবং পঞ্জাব পুলিশের কাছে গোল্ডিকে আ়টক করার বিষয়ে খবর পাঠানো হয়েছে। আন্তর্জাতিক সূত্রের তরফে ভারতের গোয়েন্দা সংস্থাগুলিকে গোল্ডিকে আটক করার বিষয়ে জানানো হয়েছে বলে সূত্রের খবর। গোল্ডিকে শীঘ্রই ভারতে আনা হতে পারে বলেও মনে করা হচ্ছে।

প্রসঙ্গত,গত মে মাসে প্রকাশ্যে পাঞ্জাবের রাস্তায় গায়ক ও কংগ্রেস নেতা সিধু মুসেওয়ালাকে (Sidhu Moose Wala) লক্ষ্য করে সাত রাউন্ড গুলি চালানো হয়। এলোপাথাড়ি গুলিতে মৃত্যু হয় তারকার।উল্লেখ্য,মাত্র ২৮ বছর বয়সে রাজনীতির ময়দানেও নিজের নাম লিখিয়েছিলেন সিধু। পাঞ্জাবের গত বিধানসভা নির্বাচনে কংগ্রেসের তরফে প্রার্থী হয়ে ভোটে দাঁড়িয়েছিলেন। যদিও আপ প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কাছে পরাজিত হন। সিধু মুসেওয়ালার (Sidhu Moose Wala) হত্যার আগের দিনই গায়কের নিরাপত্তা আংশিক প্রত্যাহার করে পাঞ্জাবের আপ সরকার। ফলে তাদের দিকেও অভিযোগের আঙুল ওঠে।

সূত্র মারফত জানা গিয়েছিল, তাঁর দেহ থেকে কমপক্ষে ২০ টি বুলেটের ক্ষতচিহ্ন পাওয়া গিয়েছিল। গুলি লাগার ১৫ মিনিটের মধ্যে মৃত্যু হয় তাঁর।মুসেওয়ালা খুনের খবর ছড়িয়ে পড়ে নেটমাধ্যমে। এর ঠিক একদিন পরে অভিযুক্ত গোল্ডি ফেসবুকে পোস্ট করে জানায়, তার দলের দুই সদস্যের মৃত্যুর প্রতিশোধ নিতেই তিনি মুসেওয়ালাকে খুন করার পরিকল্পনা নেওয়া হয়।গোল্ডি ব্রার (Goldy Brar) নিজেও গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের ‘ঘনিষ্ঠ’ সহযোগী বলে পরিচিত। ঘটনাচক্রে, সেই বিষ্ণোই-ই মুসেওয়ালা খুনের প্রধান অভিযুক্ত।মূলত,হত্যা করার আগে একাধিক বার সিধু মুসেওয়ালাকে প্রাণ নাশের হুমকি দিয়েছিল গ্যাংস্টার।এরপর তার নিরাপত্তা তুলে নেওয়ার পরেই হত্যা করা হয় সিধু মুসেওয়ালাকে (Sidhu Moose Wala)।