প্রাথমিকের টেট (Primary Tet) নিয়ে বৃহস্পতিবার বিকেলে বিশেষ বৈঠক ডাকা হয় নবান্নর তরফ থেকে।নবান্ন সূত্রে খবর,মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদি-র নেতৃত্বে হবে এই বৈঠক।বৈঠকে সব জেলার জেলাশাসক, পুলিশ সুপার, পুলিশ কমিশনার এবং শিক্ষা দফতরের ভারপ্রাপ্ত আধিকারিকদের উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

অনুমান, এদিনের বৈঠকে আসন্ন প্রাথমিকের টেট নিয়ে গুরুত্বপূর্ণ নির্দেশ দেওয়া হতে পারে। জেলাগুলির তরফে কী কী ব্যবস্থা নেওয়া হতে পারে সেই বিষয়েও বৈঠক আলোচনা করা হতে পারে।

উল্লেখ্য,দীর্ঘ প্রতীক্ষার পর রাজ্যে হতে চলেছে প্রাথমিকে নিয়োগের জন্য টেট। ইতিমধ্যে অনলাইনে আবেদন প্রক্রিয়া শেষ হয়েছে গত ২১ নভেম্বর। আগামী ১১ ডিসেম্বর হবে পরীক্ষা। পরীক্ষা স্বচ্ছ ও ঝুঁকিমুক্ত করতে সবরকমের চেষ্টা করা হচ্ছে প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে। ইতিমধ্যে জেলাগুলিকে ১৬ দফা গাইডলাইন পাঠানো হয়েছে রাজ্যের স্কুল শিক্ষা দফতরের তরফে। পরীক্ষা কেন্দ্রে ১৪৪ ধারা জারি থাকা-সহ একগুচ্ছ নির্দেশিকা রয়েছে সেই গাইডলাইনে। রাজ্যের মোট ১,৪৫৩ টি পরীক্ষা কেন্দ্রে প্রাথমিকের টেট নেওয়া হবে। রাজ্যজুড়ে ৬,৯০,৯৩১ জন চাকরিপ্রার্থী পরীক্ষা দেবেন প্রাথমিকের টেটে।

বেশকিছু স্পর্শকাতর এলাকায় ইন্টারনেট সংযোগ বন্ধ রাখার আর্জি জানিয়ে পর্ষদের তরফে রাজ্যের স্বরাষ্ট্র দফতরের কাছে আবেদনও করা হয়েছে পর্ষদের তরফে। যদিও ইন্টারনেট বন্ধ রাখার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে এখনও জানানো হয়নি কিছু।এদিনের এই বৈঠকে কি নির্দেশ দেওয়া হয়,এখন সেদিকে চোখ সবার।

 

আরো পড়ুন:Abhijit Ganguly:বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে হাইকোর্টে এলেন শিক্ষাসচিব মনিশ জৈন