রাজ্যের স্বাস্থ্য দফতরের বিভিন্ন কাজ নিয়ে পর্যালোচনা করতে সোমবার অর্থাত্‍ আজ বিশেষ বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।এদিন দুপুর সাড়ে তিনটে থেকে নবান্নে এই বিশেষ বৈঠক হবে।বৈঠকে স্বাস্থ্য দফতরের আধিকারিকদের পাশাপাশি বিভিন্ন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক এবং বিভিন্ন মেডিকেল কলেজের প্রিন্সিপালরা উপস্থিত থাকবেন ভার্চুয়ালি।

নবান্ন সূত্রে খবর,বিভিন্ন মেডিক্যাল কলেজের সামগ্রিক ব্যবস্থাপনা নিয়ে আলোচনা,বিভিন্ন সময় রাজ্য স্বাস্থ্য দফতরের যে পরিকল্পনাগুলো দেওয়া হয়েছে সেই পরিকল্পনাগুলি বাস্তবায়ন কতদূর,স্বাস্থ্য সাথী কার্ড থেকে শুরু করে বিভিন্ন সময় যে পরিকল্পনা করে নেওয়া হয়েছিল সেগুলি নিয়ে কোনও সমস্যা বা অভিযোগ রয়েছে কী না।বিস্তারিত বিষয় নিয়ে আজ,সোমবার পর্যালোচনা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এছাড়াও রাজ্যে ডেঙ্গুর বাড়বাড়ন্ত নিয়েও আজ আলোচনা করবেন মুখ্যমন্ত্রী।ডেঙ্গু মোকাবিলায় এর আগেই একাধিক নির্দেশিকা জারি করেছে রাজ্য স্বাস্থ্য দফতর। সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালগুলিতে স্বাস্থ্য ভবনের সেই নির্দেশিকা কতটা মেনে চলা হচ্ছে সেব্যাপারে সরেজমিনে খোঁজ নেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও জানা গিয়েছে বিভিন্ন সময় সরকার স্বাস্থ্য পরিষেবা মসৃণ করতে নানা নির্দেশিকা জারি করেছে। সেই নির্দেশিকাগুলি কার্যকর করতে কতটা তত্‍পরতা নিয়েছে মেডিক্যাল কলেজ হাসপাতালগুলি, সেব্যাপারেও আজ বিস্তারিতভাবে খোঁজ নেবেন মুখ্যমন্ত্রী।

 

আরো পড়ুন:Aindrila Sharma: ঐন্দ্রিলা শর্মার মৃত্যুতে শোকবার্তা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে টেলিভিশন ও চলচ্চিত্র জগতের সকলের