ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভার (Black Panther: Wakanda Forever) চলচ্চিত্রটি একটি দুর্দান্ত উদ্বোধনের সাথে মুক্তি পেয়েছে। এবং মুক্তির দ্বিতীয় সপ্তাহান্তে রায়ান কুগলার অভিনীত বক্স অফিসে একটি বড় মাইলফলক অতিক্রম করতে সক্ষম হয়েছে।
আমরা ইতিমধ্যেই জানি যে মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স-এর ফিল্মটি ব্ল্যাক অ্যাডামকে অতিক্রম করেছে যা ওয়াকান্ডা ফরএভারের (Black Panther: Wakanda Forever) আগে মুক্তি পেয়েছিল। লেটিটিয়া রাইট অভিনীত ফিল্মটি বিশ্বব্যাপী বক্স অফিস রেকর্ড ভেঙেছে। মার্ভেল অনুরাগীরাও সিক্যুয়েল নিয়ে সন্তুষ্ট, এবং অনেকে অবশেষে দেখার মতো একটি ফিল্ম পেয়ে আনন্দিত। ব্ল্যাক প্যান্থার ২ ‘চ্যাডউইক বোসম্যান’-এর প্রতি শ্রদ্ধা নিবদন হিসাবে কাজ করে।
ব্ল্যাক প্যান্থার ওয়াকান্ডা ফরএভার ফিল্মটি (Black Panther: Wakanda Forever) বক্স অফিসে একটি বড় মাইলফলক অতিক্রম করেছে। বক্স অফিস মোজো অনুসারে, রায়ান কুগলারের পরিচালনায় বক্স অফিসে পুরো দুই সপ্তাহেরও কম সময়ের মধ্যে ৫০০ মিলিয়ন ডলারের সীমা ছাড়িয়ে গেছে। বর্তমানে ফিল্মটির সামগ্রিক সংগ্রহ বর্তমানে দাঁড়িয়েছে ৫৪৬ মিলিয়ন ডলার। এর মধ্যে রয়েছে অভ্যন্তরীণভাবে ২৮৭ মিলিয়ন ডলার (উত্তর আমেরিকা) এবং আরও ২৫৮ মিলিয়ন ডলার বিদেশে।
যখন ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভার মুক্তি পায় তখন এটি ২০২২ সালের সপ্তাহান্তে ২য় সর্বোচ্চ উদ্বোধনী ফিল্ম ছিল। থর: লাভ অ্যান্ড থান্ডারকে অতিক্রম করেছে ফিল্মটি। কিন্তু মাল্টিভার্স অফ ম্যাডনেসে ডক্টর স্ট্রেঞ্জের পিছনে। এখন, আশা বেশি যে মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স (MCU) ফ্লিক এক বিলিয়ন মার্কের পথে ছুটবে। তবে, ওয়াকান্ডা ফরএভার চীন সহ কয়েকটি দেশে নিষিদ্ধ করা হয়েছে, যা ছবির অন্যতম বৃহত্তম বাজার। এদিকে সম্প্রতি ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভারের একটি নতুন পোস্টার প্রকাশিত হয়েছে। এটি লেটিয়া রাইটের রাজকুমারী শুরিকে আনুষ্ঠানিকভাবে নতুন ব্ল্যাক প্যান্থারের দায়িত্ব নিতে দেখিয়েছে।
আরও পড়ুন…Kanye West: ইহুদি বিরোধী পোস্টের কারণে টুইটারে নিষিদ্ধ হওয়ার পরে পুনরায় প্রত্যাবর্তন করলেন কানিয়ে ওয়েস্ট