বাংলার নতুন রাজ্যপাল হয়েছেন সি ভি আনন্দ বোস (C V Ananda Bose)।পশ্চিমবঙ্গের নতুন রাজ্যপাল হিসাবে তাঁর নাম ঘোষণার পর থেকেই জল্পনা তৈরি হয়েছে,কবে শপথ নেবেন সিভি আনন্দ বোস।তবে এবার সেই দিন চূড়ান্ত হল।

সূত্র মারফত খবর, শপথ নেওয়ার দিন হিসাবে মুখ্যমন্ত্রীর তরফ থেকে ২১ অথবা ২৩ নভেম্বর প্রস্তাব করা হয়েছিল।এরমধ্যে ২৩ তারিখটি বেছে নিয়েছেন নয়া রাজ্যপাল।অর্থাত্‍ আগামী সপ্তাহেই শপথ নিচ্ছেন বাংলার নতুন রাজ্যপাল।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ে সঙ্গে ফোনালাপের পরই সিদ্ধান্ত বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

জানা গিয়েছে,এদিনের শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বর্তমান রাজ্যপাল লা গণেশন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্য বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং রাজ্য মন্ত্রিসভার সদস্যগণ।এছাড়াও উপস্থিত থাকবেন রাজ্যের সাংসদ এবং বিধায়ক সহ গুরুত্বপূর্ণ দফতরের সচিবেরাও।

উল্লেখ্য,পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড় উপরাষ্ট্রপতি হওয়ার পর বাংলায় অস্থায়ী রাজ্যপাল হিসাবে দায়িত্ব নিয়েছিলেন লা গণেশন।তবে তাঁকে নিয়ে বঙ্গ বিজেপির অন্দরে এক প্রকার অসন্তোষ ছিল।তবে এবার নতুন রাজ্যপালের সঙ্গে রাজ্য সরকার ও বঙ্গ বিজেপিরে কেমন সম্পর্ক থাকে,সেই দিকেই তাকিয়ে রয়েছে গোটা রাজনৈতিকক মহল।

 

আরো পড়ুন:Nandigram:তৃণমূলের মঞ্চ পড়ানোর অভিযোগে গ্রেফতার ৩ বিজেপি কর্মী!