দলীয় কর্মীদের অস্ত্র প্রশিক্ষণ দেওয়ার লোক আছে বলে মন্তব্য করে দলকেই বিপাকে ফেলেছেন কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র।রবিবার মদনের ওই মন্তব্য নিয়ে প্রতিক্রিয়া দেন মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

তিনি বলেন,”পাগলে কী না বলে,ছাগলে কী না খায়? অভিষেক আমার পার্টির সাধারণ সম্পাদক।ও যেটা বলছে সেটা আমাদের পার্টির বক্তব্য।আমরা চাই ১০০ শতাংশ শান্তিপূর্ণ ভোট হোক।ওই ফুচকি ফুচকি কথা বলে সংবাদমাধ্যমের জনপ্রিয়তা অর্জন নয়, পার্টির সিদ্ধান্ত শান্তিপূর্ণ ভোট।মানুষ শান্তিপূর্ণভাবে ভোট দেবে।যদি বিরোধীরা উত্তপ্ত করার চেষ্টা করে।যেটা ওরা এখন থেকে করছে।সেব্যাপারে আমরা পুলিশ ও নির্বাচন কমিশনকে তত্‍পর হতে বলব।”

এর পরই ফিরহাদের প্রশ্ন,”মদন মিত্র কে?ট্রেনিং দেওয়ার ক্ষমতা তার নেই।তিনি পঞ্চায়েত এলাকায় থাকেন না।তিনি রাজ্যের মন্ত্রিসভার সদস্য নন। অভিষেক যা বলেছে সেটাই চূড়ান্ত।”

এছাড়াও কলকাতার হকার ইস্যুতে রবিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে ফিরহাদ বলেন,”লালবাজারের বর্তব্য নিয়ে পুলিশ কমিশনারের সঙ্গে কথা হয়েছে।আমরা যৌথ ভাবে কাজ করবো।চিঠি দিয়ে দৃষ্টি আকর্ষণ মানে কাউকে সমালোচনা করা উদ্দেশ্য নয়।কলকাতার পুলিশ কমিশনার উনি অত্যন্ত একইসঙ্গে আমাদের ফোর্সও।নিচুতলার কর্মীরা হয়তো দুর্নীতি যুক্ত আছে।কিছু বিষয়ে ওনার দৃষ্টি আকর্ষণ করা দরকার ছিল।”

 

আরো পড়ুন:Firhad Hakim:’আমরা কালো সাদা ধর্ম নিয়ে রাজনীতি করিনা’:ফিরহাদ হাকিম!