সূর্যকুমার যাদবের বিধ্বংসী ব্যাটিংয়ে নিউজিল্যান্ডের(Ind vs Nz T20 Series) সামনে বিরাট রানের লক্ষ্য রাখল ভারত। টি ২০ বিশ্বকাপে যেই ফর্মের সঙ্গে অস্ট্রেলিয়ায় ব্যাটিং করেছেন সেই একই ছন্দেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে ব্যাটিং করলেন সূর্যকুমার যাদব। সূর্যের ঝড়ের খড়কুটোর মতো উড়ে যাওয়া নিউজিল্যান্ডের বোলারদের উপর দাপট দেখিয়ে ২০ ওভার শেষে ১৯১/৬ রান তোলে ভারত।

বে ওভালে রীতি মতো ধ্বংসাত্মক ব্যাটিং করেন সূর্যকুমার যাদব। নিউজিল্যান্ডের বোলারদের তাঁদেরই ঘরের মাঠে যে ভাবে একপেশে ব্যাটিংয়ে নাস্তানাবুদ করেছেন সূর্যকুমার তাতে স্পষ্ট রয়েছে আত্মবিশ্বাস এবং নিজের ক্ষমতায় উপর চূড়ান্ত নির্ভরতা। ৪৯ বলে শতরান পূর্ণ করেন সূর্যকুমার যাদব। ভারতরে ইনিংসের শেষে তিনি অপরাজিত থাকেন ১১১ রানে।

এ দিন টসে জিতে ভারতীয় দলকে প্রথমে ব্যাটিং করতে পাঠান নিউজিল্যান্ডের(Ind vs Nz T20 Series) অধিনায়ক কেন উইলিয়ামসন। বে ওভালে বৃষ্টির সম্ভাবনা রয়েছে ফলে প্রথমে বোলিং নিয়ে একেবারে ঠিক সিদ্ধান্ত নিয়েছেন উইলিয়ামসন। ম্যাচের মধ্য বৃষ্টির কারণে বন্ধ ছিল খেলাও। ২৬ মিনিট বন্ধ থাকে খেলার বৃষ্টির কারণে।

সূর্য ছাড়া ভারতের হয়ে রান পয়েছেন একমাত্র ঈশান কিষন। তরুণ ব্যাটসম্যান ওপেন করতে নেমে ৩৬ রান করেন তিনি। ওপেন করতে নামানো হয়েছিল ঋষভ পন্থকেও। কিন্তু রানের খরা থেকে নিজেকে এই ম্যাচেও মুক্ত করতে পারেননি পন্থ। ৬ রানে আউট হন তিনি। শ্রেয়স আইয়ার এবং এই সিরিজের অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া উভয়ই করেন ১৩ রান। দীপক হুডা এবং ওয়াশিংটন সুন্দর উভয়ই ফিরে গিয়েছেন গোল্ডেন ডাকে। নিউজিল্যান্ডের(Ind vs Nz T20 Series) হয়ে দুই উইকেট পান লকি ফার্গুসন এবং এক উইকেট পান ইশ সোধি।

 

Image source – Google