লড়াই শেষ!অবশেষে সকলকে কাঁদিয়ে মৃত্যুর কোলেই ঢলে পড়লেন অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা (Aindrila Sharma)।আর তার মৃত্যুর পরই ঐন্দ্রিলার প্রিয়জন,ভক্তদের পাশাপাশি তার মৃত্যুতে শোক জ্ঞাপন করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও (Mamata Banerjee)।মুখ্যমন্ত্রী তাঁর শোকবার্তায় লিখেছেন,”বিশিষ্ট অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মার অকাল-প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি আজ হাওড়ায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। প্রতিশ্রুতিময়ী তরুণী এই অভিনেত্রীর বয়স হয়েছিল মাত্র ২৪ বছর। মারণরোগের বিরুদ্ধে অদম্য মনোবল নিয়ে তিনি যেভাবে লড়াই করেছেন তা দৃষ্টান্ত হয়ে থাকবে। তাঁর ট্রাজিক প্রয়াণ অভিনয় জগতের এক বড় ক্ষতি। আমি ঐন্দ্রিলা শর্মার পরিবার-পরিজন ও অনুরাগীদের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি।”

মুখ্যমন্ত্রী আরও লেখেন,”তাঁর অভিনীত উল্লেখযোগ্য টিভি সিরিয়াল ঝুমুর, মহাপীঠ তারাপীঠ, জীবন জ্যোতি, জীবন কথা, জিয়নকাঠি ইত্যাদি। এছাড়াও তিনি কয়েকটি চলচ্চিত্রেও তিনি অভিনয় করেছেন। পশ্চিমবঙ্গ সরকার তাঁকে এবছর অসাধারণ প্রত্যাবর্তন বিভাগে টেলি সম্মান অ্যাওয়ার্ড প্রদান করেছে।”

প্রসঙ্গত, ২০১৫ সালে ব্যোন ম্যারো ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা। সেই সময় দিল্লিতে গিয়ে চিকিত্‍সা করিয়ছিলেন তিনি।লড়াই করেছিলেন এই কর্কট রোগের সঙ্গে এবং জয়ীও হয়েছিলেন।এরপর টলিউডের যাত্রা শুরু তাঁর। একাধিক হিট মেগায় তিনি অভিনয় করেছিলেন।একইসঙ্গে তিনি ছিলেন নৃত্যশিল্পীও।কালার্স বাংলার ‘ঝুমুর’ ধারাবাহিকের মাধ্যমে বাংলা টেলিভিশনের জগতে নিজের অভিনয় যাত্রা শুরু করেছিলেন ঐন্দ্রিলা শর্মা।স্টার জলসার ‘জীবন জ্যোতি’ ধারাবাহিকেও মুখ্য চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে।আবার সান বাংলার ‘জিয়ন কাঠি’ ধারাবাহিকে অভিনয় করেন তুলির ভূমিকায়।বহুদিন ধরেই ক্যানসারের সঙ্গে এক অসম লড়াই চালিয়ে যাচ্ছিলেন।একবার নয় দু-দু’বার মারণ রোগ থাবা বসিয়েছে তাঁর শরীরে।তবে, দু’বারই ক্যানসারকে হার মানিয়েছেন অভিনেত্রী।

২০১৫ সালের পর, ফের ২০২১ সালে ফের তাঁর ক্যান্সার ধরা পড়ে। আরও একবার লড়াই শুরু করেন মারণ রোগের বিরুদ্ধে। তখন পাশে পেয়েছিলেন বন্ধু সব্যসাচীকে।

এরপর চলতি মাসের ১ই নভেম্বর আচমকাই ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন ঐন্দ্রিলা।এরপর থেকেই কোমায় ছিলেন অভিনেত্রী।হাওড়ার একটি বেসরকারি হাসপাতালে চিকিত্‍সাধীন ছিলেন ঐন্দ্রিলা।মাঝে তাঁর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেও শুক্রবার থেকে অভিনেত্রীর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে।শনিবার মধ্যরাতে পর পর ১০ বার হৃদরোগে আক্রান্ত হন অভিনেত্রী।এরপর রবিবার দুপুরে তাঁর মৃত্যু হয়।

 

আরো পড়ুন:Ritwik Chakraborty : ঋত্বিককে কটাক্ষের সরাসরি জবাব দিলেন ঐন্দ্রিলার প্রেমিক সব্যসাচী