আগামী বছর টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার ইঙ্গিত দিয়েছেন অস্ট্রেলিয়ার বিধ্বংসী ওপেনার ডেভিড ওয়ার্নার। আগামী বছর যে কোনও সময় ক্রিকেটের আদি ফরম্যাট থেকে অবসরের কথা ঘোষণা করতে পারেন ওয়ার্নার। তবে, সাদা বলের ক্রিকেটে তিনি খেলা চালিয়ে যাবেন। টি২০ বিশ্বকাপ থেকে অস্ট্রেলিয়া ছিটকে যাওয়ার পর ওয়ার্নারের এই সিদ্ধান্ত বলে অনেকেই মনে করছেন।

ডেভিড ওয়ার্নার(David warner) বলেছেন, “টেস্ট ক্রিকেট থেকেই হয়তো আমি প্রথম অবসর নেব। এটাই টেস্ট ক্রিকেটে আমার শেষ ১২ মাস হতে পারে।” ‘ট্রিপল এম’-এর ডেডসেট লেজেস্ডস শো-এ এই কথা বলেছেন ওয়ার্নার। ওয়ার্নারের আরও সংযোজন, “২০২৪ সালে টি২০ বিশ্বকাপ রয়েছে, আগামী বছর রয়েছে ক্রিকেট বিশ্বকাপ।” অস্ট্রেলিয়ার হয়ে ৯৬টি টেস্ট ম্যাচ খেলেছেন ডেভিড ওয়ার্নার। ২০১১ সালে অস্ট্রেলিয়ার টেস্ট দলে অভিষেক হয় ওয়ার্নারের(David warner)। ৪৬.৫২ গড়ে ৭৮১৭ রান করেছেন ওয়ার্নার। দীর্ঘ ফরম্যাটের ক্রিকেটে তাঁর দখলে রয়ছে ২৪টি শতরান এবং ৩৪টি অর্ধ-শতরান।

আগামী বছরে ব্যস্ত টেস্ট সূচি রয়েছে অস্ট্রেলিয়ার। ভারতে ফেব্রুয়ারি-মার্চে অস্ট্রেলিয়া দল বর্ডার-গাভাসকর ট্রফি খেলতে আসবে। ১৬ জুন থেকে ৩১ জুলাই পর্যন্ত চলবে অ্যাশেজ। এই বারের অ্যাশেজ অনুষ্ঠিত হবে ইংল্যান্ডে। আগামী বছর অক্টোবর-নভেম্বর মাসে ভারতে আয়োজিত হবে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ। ২০২৪ সালে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ এবং আমেরিকায় আয়োজিত হবে পরবর্তী টি২০ বিশ্বকাপ।

টেস্ট ক্রিকেট থেকে অবসরের পরিকল্পনার কথা জানালেও নির্ধারিত ওভারের ক্রিকেটে দুই ফরম্যাটেই তিনি খেলবেন, জানিয়েছেন ওয়ার্নার(David warner)। সদ্য সমাপ্ত টি২০ বিশ্বকাপে ওয়ার্নার ভাল পারফর্ম করতে পারেননি। তাঁর গড় ছিল ১১। তবুও সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর কোনও পরিকল্পনা নেই এই বিধ্বংসী বাম হাতি ওপেনারের। তিনি বলেছেন, “আমি সাদা বলের ক্রিকেট পছন্দ, এটা অসাধারণ। টি২০ ক্রিকেট- আমি ভালবাসি, ২০২৪-এ খেলার জন্য অপেক্ষা করব।”

 

Image source – Google