রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে (President Draupadi Murmu) নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে তৃণমূল বিধায়ক অখিল গিরির (Akhil Giri) বিরুদ্ধে দিল্লিতে অভিযোগ দায়ের করলেন বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee)।

মূলত,রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে নিয়ে অখিল গিরির মন্তব্যকে ঘিরে দেশজুড়ে নিন্দার ঝড় উঠেছে। তৃণমূল নেতার দল থেকে বহিষ্কার ও গ্রেফতারির দাবিতে সরব হয়েছে বঙ্গ বিজেপি শিবির। এবার এই ইস্যুতে মুখ খুললেন বিজেপি সাংসদ লকেট চ্যাটার্জী।

রাজ্যের কারা মন্ত্রীর বিরুদ্ধে তিনি দিল্লির নর্থ অ্যাভিনিউ পুলিশ স্টেশনে গিয়ে অভিযোগ দায়ের করে বলেন, ‘তৃণমূল আদিবাসীদের সম্মান করে না। রাষ্ট্রপতিকেও ছাড় দেন না তৃণমূল নেতারা। এর থেকেই বোঝা যায় বাংলায় মেয়েদের কী অবস্থা।’

প্রসঙ্গত,শুক্রবার নন্দীগ্রামের (Nandigram) গোকুলনগরের সভায় রাষ্ট্রপতি সম্পর্কে কুরুচিকর মন্তব্য করেন অখিল গিরি। তাঁর মন্তব্য ছিল, ‘বলে দেখতে ভাল নয়। কী রূপসী? কী দেখতে ভাল? আমরা রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ারকে আমরা সম্মান করি। কিন্তু তোমার রাষ্ট্রপতি কেমন দেখতে বাবা?’ যদিও তাঁর এই মন্তব্যের নেপথ্যে বিরোধী দলনেতার উসকানি রয়েছে বলে দাবি অখিল গিরির। তাঁর অভিযোগ, দিনকয়েক ধরে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)তাঁকে অপমান করেছেন। কখনও ‘হাফ প্যান্ট পরা মন্ত্রী’, আবার কখনও ‘কাকের মতো দেখতে’ বলে কটাক্ষ করছেন। তারই পালটা দিতে গিয়ে রামনগরের তৃণমূল বিধায়কের এহেন মন্তব্য। কিন্তু শুভেন্দুকে বিঁধতে গিয়ে দেশের সর্বোচ্চ নাগরিককেই এইভাবে অপমান কেও মেনে নিতে পারছেন।এই নিয়ে গতকালই তৃণমূলের একাংশেরও প্রতিবাদ করতে দেখা গিয়েছিল।