নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই ম্যাচ শুধু পাকিস্তানকে ফাইনালের রাস্তাই দেখাল না, পাশাপাশি ফর্মে ফেরাল গোটা টুর্নামেন্টে অফকালার থাকা ওপেনিং জুটি বাবর আজম এবং মহম্মদ রিজওয়ানকে। ১৫৩ রান তাড়া করতে নেমে রিজওয়ান এবং বাবর প্রথম উইকেটে ১০৫ রানের পার্টনারশিপ গড়েন। দুই ওপেনারই এই ম্যাচে অর্ধ-শতরান করেন। মহম্মদ রিজওয়ান পাঁচটি চারের সৌজন্যে করেন ৪৩ বলে ৫৭ রান। পাক অধিনায়ক বাবর আজম করেন ৪২ বলে ৫৩ রান। তাঁর ইনিংসে ছিল ৭টি চার। এ ছাড়া গুরুত্বপূর্ণ ৩০ রান করেন মহম্মদ হ্যারিস। ম্যাচের শেষে ৩ রানে অপরাজিত ছিলেন শান মাসুদ এবং একটিও বল না খেলে অপরাজিত থাকেন ইফতিখার আহমেদ।

নিউজিল্যান্ডের(Pak vs nz) বোলাররা এই ম্যাচে প্রত্যাশিত পারফর্ম করতে পারেননি। ট্রেন্ট বোল্ট ২ উইকেট পান এবং মিচেল স্যান্টনার একটি উইকেট পান। এ ছাড়া লকি ফার্গুসন, টিম সাউদির মতো বিশ্ব ক্রিকেটের প্রথম সারির বোলারদের পারফরম্যান্স ছিল মধ্যমানের।

এই ম্যাচে প্রথমে ব্যাটিং করে নিউজিল্যান্ড তোলে ১৫২/৪। ড্যারেল মিচেলকে সঙ্গে নিয়ে ৬৮ রানের পার্টনারশিপ গড়েন তিনি। ৪৬ রানে উইলিয়ামসন আউট হন। ড্যারেল মিচেল আউট খেলেন অপরাজিত ৫৩ রানের ইনিংস। জিমি নিশাম করেন অপরাজিত ১৬ রান। পাকিস্তানের হয়ে দুই উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি, একটি উইকেট নেন মহম্মদ নওয়াজ।

দ্বিতীয় সেমিফাইনালে অ্যাডিলেডে নামবে ভারত এবং ইংল্যান্ড। এই ম্যাচে বিজয়ী দলের সঙ্গে রবিবার খেতাবি লড়াইয়ে মেগা ফাইনাল ম্যাচে মাঠে নামবে পাকিস্তান(Pak vs nz)। ভারত-পাকিস্তান ফাইনালের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

 

Image source – Google