পাকিস্তানের পঞ্জাব প্রদেশের ওয়াজিরাবাদে গত বৃহস্পতিবার গুলিবিদ্ধ হয়েছিলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)।সেই হামলায় ইমরানের পায়ে একাধিক গুলি লেগেছিল বলে অভিযোগ।

এই প্রসঙ্গে সিএনএন-কে একটি সাক্ষাত্‍কারে ইমরান খান (Imran Khan) বলেন, ”আমার ডান পা থেকে ওরা ৩টি গুলি বার করতে পেরেছে। বাঁ পায়ে কিছু গুলির টুকরো আটকে ছিল। সেগুলি ভিতরেই রেখে দেওয়া হয়েছে।” এরপরই এদিন তাঁকে হত্যার ছক কষা হয়েছিল বলে দাবি করেন ইমরান।

ইমরান বলেন, “তিনি প্রায় সাড়ে ৩ বছর ক্ষমতায় ছিলেন।তখন থেকেই তার সঙ্গে গোয়েন্দা সংস্থার সঙ্গে যোগাযোগ আছে।তাদের মধ্যে তিনি জানতে পারেন,একেবারে সুপরিকল্পিত ভাবেই তৈরি হয়েছে তাকে হত্যার ছক।তার দল জনগণের সমর্থন পাচ্ছে।তাই এই খুনের চক্রান্ত।”

ইমরান আরও জানিয়েছেন, “ওয়াজিরাবাদের যে জায়গায় তার সঙ্গে আরও এগারো জন গুলি খেয়েছিলেন,সেই জায়গা থেকেই যাত্রা এগিয়ে নিয়ে যাওয়া হবে।তবে এখনই যাত্রায় যোগ দিতে পারবেন না ইমরান খান।”

প্রসঙ্গত,কিছুদিন আগেই পাকিস্তানের প্রধানমন্ত্রী পদ থেকে সরে যেতে হয়েছে ইমরানকে। ইমরান বিরুদ্ধে তোষাখানা কেলেঙ্কারির তদন্তও চলছে। তাঁর বিরুদ্ধে অভিযোগ, প্রধানমন্ত্রী থাকাকালীন বহু দামি উপহার পেয়েছিলেন ইমরান খান। সেইসব উপহার সরকারি খাজাঞ্চিখানায় জমা না দিয়ে সেইসব উপহার সম্পর্কে মিথ্যে তথ্য দিয়েছেন সরকারকে। কোনও কোনও উপহার বিক্রি করে দেওয়ার অভিযোগও ওঠে তাঁর বিরুদ্ধে। তবে ক্ষমতা হারিয়েও ক্ষমতায় ফেরার সলতে পাকাচ্ছিলেন পাক কিং খান। কিন্তু আগামী ৫ বছর কোনও নির্বাচনে লড়াই করতে পারবেন না ইমরান খান। ইতিমধ্যেই এই ঘোষণা করেছে সে দেশের নির্বাচন কমিশন।

 

আরো পড়ুন:Anubrata Mondal:সিবিআইয়ের হাতে চাঞ্চল্যকর তথ্য!চার বার লটারিতে জিতে কিস্তিমাত করেছেন অনুব্রত-সুকন্যা