বুধবার নবান্নে (Nabanna) রাজ্য মন্ত্রিসভার বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন রাজ্যে ১০০ দিনের কাজের জন্য আরও অর্থ বরাদ্দ করতে। মেলা ও খেলায় অর্থ বরাদ্দ কমানোর নির্দেশ দেন তিনি। বদলে সেই টাকা একশো দিনের কাজের প্রকল্পে দেওয়ার নির্দেশ দেন। একইসঙ্গে ১০০ দিনের কাজের জন্য জব কার্ড রয়েছে যাদের, তাদেরকে বিভিন্ন দফতরের কাজে বেশি করে লাগানোর নির্দেশ দেন রাজ্যের প্রশাসনিক প্রধান। বুধবারই সিদ্ধান্ত হয়, বিষয়টি নিয়ে বৃহস্পতিবার মুখ্যসচিব সংশ্লিষ্ট দফতর এবং জেলাশাসকদের নিয়ে বৈঠক করবেন।

সেইমতো বৃহস্পতিবার রাজ্যের জেলাশাসক ও সচিবদের নিয়ে বৈঠক ডেকেছিলেন মুখ্যসচিব। সকাল ১১টা থেকে বৈঠক শুরু হয়।

আর সেই বৈঠকের মাধ্যমে মুখ্যসচিব বলেন, ”আশা করেছিলাম দু’মাসের মধ্যে আমরা টাকা পেয়ে যাব। তবে ওরাঁ আবার আমাদের সময় দিয়েছে বৈঠকে যাওয়ার জন্য। দেখা যাক কী হয়।”

এছাড়াও এদিন তিনি বিভিন্ন দফতরকে ১০০ দিনের কাজের সঙ্গে যুক্ত জব কার্ড হোল্ডারদের অবিলম্বে যুক্ত করা নির্দেশ দেন তিনি। পূর্ত দফতর, জনস্বাস্থ্য কারিগরি দফতর, স্কুল শিক্ষা-সহ বিভিন্ন দফতরে যাতে কাজে লাগানো হয় জব কার্ড হোল্ডারদের, তার জন্য এ দিনের বৈঠকে নির্দেশ মুখ্যসচিবের। পঞ্চায়েত ভোটের আগে ১০০ দিনের কাজের সঙ্গে যুক্ত জব কার্ড হোল্ডারদের বিভিন্ন কাজে যুক্ত করার তত্‍পরতা নবান্নের।

 

আরো পড়ুন:Mamata : সেতু বিপর্যয়ে মোদীকে নিয়ে মন্তব্যে নারাজ মমতা