শনিবার ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল(CAB) ঘোষণা করেছে যে তারা ঝুলন গোস্বামীর নামে ইডেন গার্ডেনে একটি স্ট্যান্ডের নাম দেওয়ার পরিকল্পনা করছে। এর এক ধরণের সম্মানে, সিএবি তার শেষ খেলাটির সম্প্রচারের আয়োজন করেছিল দক্ষিণ কলকাতার একটি আইনক্স অডিটোরিয়ামে ১৭০ জন উদীয়মান মহিলা ক্রিকেটার, সিএবি সদস্য এবং পদাধিকারীদের সামনে।

ভেন্যুতে কথা বলতে গিয়ে, সিএবি(CAB) সভাপতি অভিষেক ডালমিয়া বলেছেন: “আমরা ইডেন গার্ডেনে ঝুলন গোস্বামীর নামে একটি স্ট্যান্ডের নাম দেওয়ার পরিকল্পনা করছি। তিনি একজন বিশেষ ক্রিকেটার এবং কিংবদন্তিদের সাথে থাকার যোগ্য। আমরা প্রয়োজনীয় অনুমতির জন্য সেনাবাহিনীর সাথে যোগাযোগ করব। আমরা বার্ষিক তার জন্য একটি বিশেষ সংবর্ধনার পরিকল্পনাও করছি।”

“সিএবি-তে(CAB) আমরা মহিলাদের ক্রিকেটকে সমান গুরুত্ব দিই এবং তাই আমরা অনেক প্রতিভাবান ক্রিকেটারকে দেখি। তারা অবশ্যই ঝুলনের কৃতিত্ব দ্বারা অনুপ্রাণিত। যদিও তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন, আমরা তাকে মহিলা আইপিএলে খেলতে পছন্দ করব,” তিনি যোগ করেছেন।

সিএবি(CAB) সেক্রেটারি স্নেহাশিষ গাঙ্গুলি বলেছেন: “তিনি একজন কিংবদন্তি ক্রিকেটার। তিনি মহিলাদের ক্রিকেটে এবং বিশেষ করে ফাস্ট বোলিংয়ে বিপ্লব ঘটিয়েছেন। আমরা তাকে বেঙ্গল উইমেনস ক্রিকেটের মেন্টর বানিয়েছি কারণ আমরা তাকে নারী ক্রিকেটের উন্নয়নে পেতে চাই। সে চাইলে ঘরোয়া ক্রিকেট খেলবে।” মূল্যবান পরামর্শ। আমরা তাকে জড়িত করার পরিকল্পনা করেছি “আমরা মহিলাদের ক্রিকেটকে মূল্যের সাথে বিবেচনা করি এবং এটি দেখায় যে আমাদের সমস্ত দল ঘরোয়াভাবে এত ভাল করে,” তিনি যোগ করেছেন।

 

Image source – Google