চলতি বিশ্বকাপের শুরু থেকে ভারতীয় টপ অর্ডার ব্যাটার বিরাট কোহলিকে হাতছানি দিচ্ছিল রেকর্ড বই। টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে নিজের নাম রেকর্ডবুকে তোলার সম্ভাবনা নিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেন কিং কোহলি(Virat kohli)।

বাংলাদেশের বিপক্ষে সুপার টুয়েলভের গুরুত্বপূর্ণ ম্যাচে পৌঁছে গেলেন কাঙ্ক্ষিত মাইলফলকে। সাবেক লঙ্কান অধিনায়ক মাহেলা জয়ওয়ার্ধনেকে ছাড়িয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে নিজের নাম তুললেন রেকর্ডবুকে।

লম্বা সময় ধরে রেকর্ডটি নিজের করে রেখেছিলেন জয়াওয়ার্দেনে। টি-টোয়েন্টি বিশ্বকাপে ৩১ ম্যাচ খেলে তিনি সংগ্রহ করেছেন ১০১৬ রান। মাহেলার রেকর্ড ভাঙতে চলতি বিশ্বকাপে কোহলির প্রয়োজন ছিল ১৭২ রান। সুপার টুয়েলভের প্রথম তিন ম্যাচে ৮২, ৬২ ও ১২ রানের ইনিংস খেলে রেকর্ড গড়ার কাজটা সহজ করে রেখেছিলেন আগেই।

বাংলাদেশের বিপক্ষে রেকর্ড ভাঙতে কোহলির(Virat kohli) প্রয়োজন ছিল ১৬ রান। এই ম্যাচে রেকর্ড গড়ার সঙ্গে সঙ্গে অপরাজিত ৬৪ রানের ইনিংস খেলে নিজেকে অনেক দূর এগিয়ে নিয়েছেন কোহলি।রেকর্ড গড়তে কোহলির লেগেছে ২৩ ম্যাচ। যা কিনা জয়াওয়ার্দানের চেয়ে অনেক কম। সপ্তম ওভারের পঞ্চম বলে সিঙ্গেল নিয়ে রেকর্ডবুকে নাম তোলেন ডানহাতি এই ব্যাটার।

 

Image source – Google