বর্তমানে দুর্নীতি গ্রাস করেছে বাংলাকে।যারা শিক্ষার জগৎকে উজ্জ্বল করে দেশের ভাবমূর্তি বদলে দিতে পারতো।বাংলাকে দেখে বেকারত্বের তকমা ঘুচাতে পারতো।তারাই এখন জেলের অন্দরে।কারণ তারা শিক্ষার জগৎ মজবুত করার বদলে,যোগ্য প্রার্থীদের চাকরি কেড়ে নিয়ে অযোগ্যদের চাকরি দিয়ে,নিজের পকেট ভরিয়েছে।যে বাংলা নিয়ে গর্ব করত প্রতিটি মানুষ।সেই বাংলাকে দূষিত করছে সমাজের কিছু লোভী রাজনৈতিক ব্যক্তিরা।এমন পরিস্থিতিতে এবার এই নিয়ে মুখ খুললেন শিক্ষামন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী তথা রাজ্য বিজেপির অন্যতম প্রধান মুখ সুভাষ সরকার (Subhas Sarkar)।

দেশের বর্তমান পরিস্থিতিতে নিয়ে তিনি বলেন,-“পশ্চিমবঙ্গের শিক্ষা ব্যবস্থায় যা হয়েছে, তাতে মুখ দেখানো ভার হয়ে গিয়েছে। পশ্চিমবঙ্গের কথা যখন অন্য় রাজ্যে আমাকে জিজ্ঞেস করে, তখন বলতে দ্বিধা হয়। এত দুর্নীতি, যেখানে শিক্ষক নিয়োগে এই ক’বছরে যা ঘটেছে, হাইকোর্টের নির্দেশে যে তদন্ত হচ্ছে, তাতে টাকার পাহাড় বেরোচ্ছে। তাও হয়ত হিমশৈল চূড়ামাত্র। একের পর এক বেরিয়ে আসছে। পশ্চিমবঙ্গের মানুষ এটিকে ভাল চোখে দেখছেন না, মানুষ বিদ্রোহ করছেন। ভারতের কোথাও এর আগে এভাবে টাকা দিয়ে চাকরি হয়নি।”

তিনি বলেন,”এরকম হওয়াটা তো অন্যায়। টাকা দিয়ে চাকরি যদি হয়, যাঁরা চাকরি পাবেন, তাঁরা কি কোনও শিক্ষা দিতে পারবেন? পরবর্তী প্রজন্ম তো নষ্ট হয়ে যাবে।”এরপরই তিনি বলেন,”যদি একটি জায়গাতে ক্যান্সার হয়ে যায়, তাহলে ভারতের জন্য তা ক্ষতির। এটি আমাদের নজরে রয়েছে। পশ্চিমবঙ্গকে আমরা ক্যান্সারে পরিণত হতে দেব না।”

 

আরো পড়ুন:TET:মধ্যরাতে টেট চাকরিপ্রার্থীদের ওপর পুলিশি জুলুম!রাজ্যজুড়ে প্রতিবাদে ঝড়